ইনজুরিতে পড়ে আইপিএল থেকে ছিটকে গেলেন রাবাদা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

আইপিএল শুরুর ঠিক একদিন আগেই দিল্লি শিবিরে দুঃসংবাদ। টুর্নামেন্ট শুরুর একদিন আগেই আইপিএল থেকে ছিটকে গেলেন প্রোটিয়া তারকা পেসার কাগিসো রাবাদা। কোমরের চোটের জন্য তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

প্রোটিয়া পেসারের পরিবর্তে দিল্লি কাকে নেবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ১১তম আইপিএলের জন্য ৪.২ কোটি রুপিতে রাবাদাকে রাইট টু ম্যাচ কার্ডে দলে নেয় দিল্লি ডেয়ারডেভিলস ফ্যাঞ্চাইজি। সময়ের সেরা পেসার রাবাদা। বল হাতে ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন প্রোটিয়া এই পেসার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স করেন এই মুহূর্তে টেস্টের এক নম্বর বোলার।

চলতি মৌসুমে দক্ষিণ আফ্রিকার মাটিতে হওয়া দশটি টেস্টই খেলেছেন রাবাদা, এছাড়াও ঘরের মাঠে ৯টি ওয়ানডে ম্যাচের মধ্যে আটটি খেলেছেন তিনি। প্রোটিয়াদের ডাক্তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্ট চলাকালীনই চোট পান রাবাদা। ম্যাচ চলাকালীনই কোমরে ব্যাথা অনুভব করেন তারকা পেসার।’ চিকিৎসকদের মত, এই মুহূর্তে রাবাদার দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য বিশ্রাম প্রয়োজন।

জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের আগে তারকা পেসার সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী প্রোটিয়া দলের চিকিৎসকরা। এর আগে আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন অস্ট্রেলিয়া দলের অন্যতম প্রধান ও তারকা পেসার মিচেল স্টার্ক। আইপিএলে তার খেলার কথা ছিল কলকাতা নাইট রাইডার্সে। স্টার্কের পরিবর্তে কেকেআর শিবিরের হয়ে খেলবেন ব্রিটিশ বোলিং অলরাউন্ডার টম কুরান।

দিল্লি দলে এই মুহূর্তে পেস বিভাগে রয়েছেন ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, ক্রিস মরিস,ড্যানিয়েল ক্রিস্টিয়ানের মতো তারকা পেসার। ৮ এপ্রিল কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে অভিযান শুরু করবে দিল্লি ডেয়ারডেভিলস।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।