বাংলাদেশের কোচকে পেছনে ফেলে অ্যান্ডারসনের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৩ এপ্রিল ২০১৮

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট উইকেটের মালিক জেমস অ্যান্ডারসন। এবার আর দেশের নয়, অন্য একটি রেকর্ডে সব পেসারকে পেছনে ফেললেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে পেস বোলার হিসেবে সবচেয়ে বেশি ডেলিভারির রেকর্ডটি নিজের করে নিয়েছেন অ্যান্ডারসন। তিনি পেছনে ফেলেছেন বাংলাদেশ দলের বোলিং কোচ ক্যারিবীয় কিংবদন্তী কোর্টনি ওয়ালশকে।

কিউইদের বিপক্ষে টেস্টে ৩০ হাজার ২০ নাম্বার বলটি করেই রেকর্ডের মালিক হয়ে গেছেন অ্যান্ডারসন। ম্যাচ শেষ করার পর ১৩৬ টেস্টে এখন ৩০ হাজার ৭৪টি ডেলিভারি ইংলিশ পেসারের নামের পাশে, যা কিনা পেস বোলারদের মধ্যে সর্বোচ্চ।

media

দারুণ এই রেকর্ডটি এত দিন দখলে ছিল কোর্টনি ওয়ালশের। ১৩২ টেস্টের ক্যারিয়ারে ওয়ালশের ডেলিভারির সংখ্যা ৩০ হাজার ১৯টি।

পেসারদের মধ্যে এই তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা আর ভারতের কপিল দেব। ম্যাকগ্রা ক্যারিয়ার শেষ করেছেন ২৯ হাজার ২৪৮ ডেলিভারি নিয়ে, কপিল দেব করেছেন ২৭ হাজার ৭৪০টি ডেলিভারি।

তবে শুধু পেস বোলার না ধরে সব ধরণের বোলারকে ধরলে এই তালিকায় সবার উপরে শ্রীলঙ্কার কিংবদন্তী অফস্পিনার মুত্তিয়া মুরালিধরন। ১৩২ টেস্টের ক্যারিয়ারে তিনি করেছেন ৪৪ হাজার ৩৯টি ডেলিভারি।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।