বাংলাদেশের হুইলচেয়ার ক্রিকেট দল ভারতে

মনিকা সাহা
মনিকা সাহা মনিকা সাহা , কলকাতা প্রতিনিধি কলকাতা
প্রকাশিত: ১১:৩৬ এএম, ৩০ মার্চ ২০১৮

বৃহস্পতিবার রাতে বাংলাদেশের হুইলচেয়ার ক্রিকেট দল কলকাতার দমদম এয়ারপোর্টে পৌঁছেছে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে এই দলটি। তাদের প্রথম ম্যাচ স্বাগতিক ভারতের বিপক্ষে। মুম্বাইয়ের পুনেতে ১ এপ্রিল থেকে শুরু হবে খেলা। পরে নেপাল ও ভারতের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল।

১২ সদস্যের এই বাংলাদেশ হুইলচেয়ার দলের অধিনায়কত্ব করবেন মোহাম্মদ মোহসিন ও সহ-অধিনায়ক হিসেবে খেলবেন নূর নাহিন। অলরাউন্ডার উজ্জল বৈরাগী। ১ এপ্রিল পুনের কলাপুর, ৩ এবং ৪ তারিখে মুম্বাই পুলিশ জিমনেসিয়াম ক্রিকেট গ্রাউন্ড এবং স্টেডিয়ামে ভারতের বিপক্ষে খেলতে নামবে হুইলচেয়ার ক্রিকেট দল। এরপর ৭, ৮ এবং ৯ তারিখে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে তারা। মাহবুবুর রহমান চৌধুরী পলাম বাংলাদেশ দলের টিম ম্যানেজারের দায়িত্বে আছেন।

দমদম এয়ারপোর্টে বাংলাদেশ বিজি-৯৫ ফ্লাইটটি পৌঁছালে হুইলচেয়ার দলটিকে সাদর সংবর্ধনা জানান কলকাতার সাধারণ মানুষ এবং তাদের সাথে সেলফিও তোলেন। কলকাতার মানুষের এমন অভ্যর্থনায় উচ্ছ্বসিত দলের অধিনায়ক জানান, ভারতের বিরুদ্ধে খেলার আলাদা একটা আনন্দ আছে। বাংলাদেশের মানুষের জন্য জয় নিয়েই দেশে ফিরতে চান তারা।

১৯ সদস্যের এই হুইলচেয়ার দলটি আগামী ১৪ এপ্রিল কলকাতা থেকে বাংলাদেশে ফিরবে।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।