বৃষ্টি-ভাগ্যে স্কটল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২১ মার্চ ২০১৮

পুঁজিটা খুবই অল্প ছিল, ১৯৮ রানের। তবে এই পুঁজি নিয়েও ২০১৯ বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। হারারেতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে স্কটল্যান্ডকে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে হারিয়েছে জেসন হোল্ডারের দল। তাতে বাছাইপর্বের সুুপার সিক্স পেরিয়ে বিশ্বকাপে পা রেখেছে তারা।

ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে আট দল। বাকি দুই দল আসবে বাছাইপর্ব পেরিয়ে। স্কটল্যান্ডের বিপক্ষে এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের। বিদায় নিশ্চিত হয়ে গেছে স্কটিশদের। ফাইনালে খেলা দুই দলই বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে।

এভিন লুইসের ৬৬ আর মারলন স্যামুয়েলসের ৫১ রানে ভর করে ১৯৮ রান তুলতে পেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। ১৯৯ রানের লক্ষ্যে খেলতে নামা ৩৫.২ ওভারে স্কটল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১২৫ রান। অর্থাৎ শেষ ৮৮ বলে স্কটিশদের দরকার ছিল ৭৪ রান। এ সময়ই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। ম্যাচটি আর শুরু করা যায়নি।

ওয়েস্ট ইন্ডিজের এই জয়ে আফগানিস্তান আর আয়ারল্যান্ডের বিশ্বকাপ খেলার স্বপ্ন বেঁচে রইল। বৃহস্পতিবার আরব আমিরাত এবং জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচটি বৃষ্টিতে আক্রান্ত হলে ভালো সুযোগ থাকবে তাদের। যদি এই ম্যাচে ফল না হয়, তবে নেট রানরেটের হিসেবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গী হবে এক দল।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।