ম্যাচসেরা মুশফিকুর রহীম

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫০ পিএম, ১০ মার্চ ২০১৮

৩৫ বলে ৭২ রান! ৫টি বাউন্ডারির পাশে ৪টি ছক্কা। এমন এক ইনিংসের পর আর কে ম্যাচসেরার পুরস্কারটি দাবি করতে পারেন? কেউ করেনওনি। মুশফিকুর রহীমের হাতেই উঠেছে দুর্দান্ত এক ম্যাচ জেতানোর পুরস্কার।

এই মুুশফিকের ব্যাটে চড়েই আজ টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসের রেকর্ড গড়া এক জয় পেয়েছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ম্যাচে ২১৫ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য তাড়া করে ২ বল আর ৫ উইকেট হাতে রেখে জিতেছে টাইগাররা।

এর আগে টি-টোয়েন্টিতে রান তাড়া তো নয়ই, বাংলাদেশের দলীয় সর্বোচ্চ ইনিংসটিই ছিল ৫ উইকেটে ১৯৩ রানের। চলতি বছরেরই ফেব্রুয়ারিতে ঢাকায় এই শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের সর্বোচ্চ করেও হেরেছিল টাইগাররা। এবার ছাড়িয়ে গেছে সেই সর্বোচ্চ সংগ্রহ, যার পেছনে বড় অবদান এই মুশফিকেরই।

চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন মুশফিক। এছাড়া তামিম ইকবাল (২৯ বলে ৪৭), লিটন দাস (১৯ বলে ৪৩), মাহমুদউল্লাহ (১১ বলে ২০) আর সৌম্য সরকারের (২২ বলে ২৪) ইনিংসও জয়ে অবদান রেখেছে।

এমএমআর/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।