জিততে হলে কমপক্ষে ১৭০-১৮০ রান প্রয়োজন : তাসকিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০১ এএম, ১০ মার্চ ২০১৮

ভারতের বিপক্ষের হারের পর টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ হারের দায় দিয়েছিলেন ব্যাটসম্যানদের। বলেছিলেন ৩০-৪০ রান কম করেছি আমরা। শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে তাসকিনও বললেন এই ধরনের উইকেটে জয়ের জন্য অন্তত ১৭০-১৮০ রান করা প্রয়োজন।

শুক্রবার সংবাদ সম্মেলনে তাসকিন জানান, ‘যেহেতু উইকেট নিষ্প্রাণ, রান হয়েই যায়। জিততে হলে কমপক্ষে ১৭০-১৮০ করতেই হবে। এই মাঠের জন্য অন্তত এটা ভালো স্কোর। এই রান করতে পারলে আশা করি জিততে পারব। তবে এর কম হলেও আমরা চেষ্টা করবো।’

ঘরের মাঠে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। ১৯৩ রান করেও হার এড়াতে না পারায় বোলারদের নিয়ে হয়েছিলো ব্যাপক সমালোচনাও। পরের ম্যাচে ব্যাটিং-বোলিং দুটোই ছিল কাঠগড়ায়। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যেন ঠিকঠাক মানিয়ে নিতে পারছে না বাংলাদেশ।

এ নিয়ে তাসকিন বলেন, ‘দুইটা পার্টই এক সঙ্গে ভালো হচ্ছে না। একটা ভালো হচ্ছে তো অন্যটা খারাপ হচ্ছে। এই জিনিসটাতে ধারাবাহিকতা যখন বেশি আসবে তখন ভালো ফল আসবে। প্রথম ম্যাচে বোলিং যত ভালো হয়েছে, আরও ভালো সম্ভব। পাশাপাশি আরেকটু বেশি রান করতে হবে। মূল ব্যাপারটা হচ্ছে, একটা ভালো রান করতে হবে। এরপর বোলিংয়ের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।