অস্ট্রেলিয়ার লিড ৪০০ পার

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০৩ মার্চ ২০১৮

দক্ষিণ আফ্রিকান বোলাররা দ্বিতীয় ইনিংসে চেপে ধরেছেন অস্ট্রেলিয়াকে। ২১৯ রান তুলতেই ৯ উইকেট হারিয়েছে স্টিভেন স্মিথের দল। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে লিডটা ইতোমধ্যেই ৪০০ পেরিয়ে গেছে সফরকারিদের। ডারবান টেস্টে তৃতীয় দিন শেষে তারা এগিয়ে ৪০২ রানে।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৫১ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ১৬২ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ফলে ১৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে স্টিভেন স্মিথের দল।

তৃতীয় দিনে শুরুটা ভালো করলেও এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। একটা পর্যায়ে তাদের রান ছিল ৩ উইকেটে ১৪৬। পরের ৬৩ রান তুলতে আরও ৬ উইকেট নেই সফরকারিদের।

ওপেনার ক্যামেরুন বেনক্রফট হাফসেঞ্চুরি তুলে ৫৩ রানে আউট হয়েছেন। এরপর আর কেউ চল্লিশের ঘরও ছুঁতে পারেননি। স্টিভেন স্মিথ ৩৮ আর শন মার্শ করেন ৩৩ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন মরনে মরকেল আর কেশভ মহারাজ। দুটি উইকেট কাগিসো রাবাদার। একটি নিয়েছেন ডিন এলগার।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।