মাশরাফিদের ৩২১ রানের লক্ষ্য দিল সাকিবের দল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ০৬ জানুয়ারি ২০১৮

শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে আজ নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে লাল ও সবুজ দলে ভাগ হয়ে অনুশীলন ম্যাচটি খেলছে টাইগাররা।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমেছে সাকিব আল হাসানের লাল দল। দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। তার সেঞ্চুরিতে ভর করে লাল দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২০ রানের বড় সংগ্রহ গড়েছে।

তামিম ইকবাল ১০৪ রান করে অবসর নেন। দেশসেরা এ ওপেনার ১১৯ বলের ইনিংসটিতে ১০টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ২টি ছক্কা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৭৫ বলে ৮৭ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হন অভিজ্ঞ এ ব্যাটসম্যান, যে ইনিংসে ৩টি চারের পাশে ছিল ৫টি ছক্কার মার।

তামিমের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে ২০ বলে ২১ রান করে আউট হয়েছেন এনামুল হক বিজয়। সাকিব ৩৬ বলে ২৪ করেন। মুশফিকুর রহিম সাজঘরে ফিরেন কোনো রান না করেই। সাব্বির রহমান করেন ১৯ রান।

শেষদিকে ১৯ বলে ৩৫ রানের এক ঝড়ো ইনিংস খেলেন পেস বোলিং অলরাউন্ডার আবুল হাসান রাজু।

সবুজ দলের পক্ষে দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান আর মোহাম্মদ সাইফউদ্দীন।

উল্লেখ্য, প্রাথমিক স্কোয়াডে থাকা ৩২ ক্রিকেটার থেকে ২৪ জনকে বেছে দিয়েছেন নির্বাচকরা।

বিসিবি লাল দলঃ তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

বিসিবি সবুজ দলঃ ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।