বিদায়ী বছরে তিন ফরমেটেই সেরা অলরাউন্ডার সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৩ পিএম, ০১ জানুয়ারি ২০১৮

বিশ্বসেরা অলরাউন্ডারের আসনটা বলতে গেলে নিজের করেই নিয়েছেন সাকিব আল হাসান। মাঝে সাঝে হয়তো দুই একজন জায়গাটা নিয়ে কাড়াকাড়ি করেন, কিন্তু এই একটা জায়গায় বাংলাদেশি অলরাউন্ডারের সমমানের কেউ নেই। আইসিসির বছর শেষের র্যাংকিংয়ে সব মিলিয়ে ২০১৭ সালের সেরা অলরাউন্ডার তাই সাকিবই।

২০১৭ সালে টেস্ট অলরাউন্ডার র্যাংকিংয়ে সাকিবের প্রতিদ্বন্দ্বি ছিলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজা। কিন্তু কেউই বাংলাদেশি অলরাউন্ডারকে হারাতে পারেননি। নতুন বছরে প্রকাশিত আইসিসির পুরো বছরের র্যাংকিংয়ের হিসেবে সাকিব টেস্টে শীর্ষে ছিলেন ২৮৪ দিন। অশ্বিন ছিলেন ৭২ দিন আর জাদেজা ৯ দিন।

ওয়ানডের অলরাউন্ডার র্যাংকিংয়ে সাকিবের প্রতিদ্বন্দ্বি ছিলেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানি অলরাউন্ডার শীর্ষে ছিলেন ৮২ দিন, আর সাকিব? ২৮৩ দিন।

টি-টোয়েন্টিতে তো প্রতিদ্বন্দ্বির থেকে আরও এগিয়ে সাকিব। এই ফরমেটে অলরাউন্ডার র্যাংকিংয়ে সাকিব ছিলেন ৩১০ দিন। নিকটতম প্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল শীর্ষে ছিলেন মাত্র ৫৫ দিন।

এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।