মালানের সেঞ্চুরিতে প্রথম দিন এগিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৭

৫ ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে সফরকারী ইংল্যান্ড। সিরিজ বাঁচাতে হলে পার্থের ওয়াকা গ্রাউন্ডে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই ইংল্যান্ডের সামনে। সে লক্ষ্য নিয়েই আজ সকালে স্টিভেন স্মিথের সঙ্গে টস করতে নেমেছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনই বলতে গেলে চালকের আসনে জো রুট অ্যান্ড কোং। প্রথম দিন শেষে ৮৯ ওভার খেলে মাত্র ৪ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন ডেভিড মালান। তার সঙ্গে যোগ্য সঙ্গী হিসেবে খেলে যাচ্ছে জনি বেয়ারেস্ট।

অস্ট্রেলিয়ার বোলারদের হতাশার একটি দিনই কেটেছে আজ। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, প্যাট কামিন্স, মিচেল মার্শ, নাথান লিওন কিংবা স্টিভেন স্মিথ- কেউই ইংলিশ ব্যাটিং লাইনআপে বড় কোনো ছিড় ধরাতে পারেননি।

যদিও টস জিতে ব্যাট করতে নামার পর ইংল্যান্ডের ইনিংসে বড় ধাক্কা দেন মিচেল স্টার্ক। সমালোচনার তীরে বিদ্ধ হতে থাকা অ্যালিস্টার কুককে শুরুতেই এলবির ফাঁদে ফেলে ফিরিয়ে দেন এই অসি পেসার। ১৬ বল খেলে মাত্র ৭ রান করেন তিনি।

এরপর জেমস ভিন্সকে সঙ্গে নিয়ে জুটি বাধার চেষ্টা করেন মার্ক স্টোনম্যান। তবে দলীয় ৮৯ রানের মাথায় ব্যাক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন জেমস ভিন্স। জস হ্যাজলউডের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন টিম পাইনের হাতে।

ইংলিশ অধিনায়ক জো রুট সম্ভবত নেতৃত্বের চাপে ভুগছেন বেশ। কারণ, দ্রুত তার আউট হয়ে যাওয়া। চার ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি থাকলেও বড় কোনো ইনিংস ছিল না তার ব্যাটে। এবারও তিনি ফিরে গেলেন ২৩ বল খেলে মাত্র ২০ রান করে।

রুট ফিরে যাওয়ার পর হাফ সেঞ্চুরি করা ডেভিড মালানও বেশিক্ষণ টিকতে পারেননি। ১১০ বল খেলে ৫৬ রান করে ফিরে যান স্টোনম্যানও। ১৩১ রানে পড়ে দিনের চার নম্বর উইকেট। এরপরই ১৭৪ রানের জুটি গড়েন ডেভিন মালান এবং জনি বেয়ারেস্ট।

এর মধ্যে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি পেয়ে গেলেন মালান। ১৫৯ বল খেলে ১৩টি বাউন্ডারি আর একটি ছক্কায় সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান তিনি। প্রথম দিন শেষে ডেভিড মালান ১১০ এবং জনি বেয়ারেস্ট অপরাজিত রয়েছেন ৭৫ রানে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।