কুকের শেষ দেখছেন পিটারসেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ১০ ডিসেম্বর ২০১৭

নেতৃত্বটা ছেড়েছেন অনেক দিন হলো। জো রুটের অধীনে তবু খেলাটা চালিয়ে যাচ্ছেন অ্যালিস্টার কুক। ইংল্যান্ডের হয়ে বড় বড় রেকর্ড আছে তার। কিন্তু সাম্প্রতিক সময়টা ভালো কাটছে না ওপেনিং এই ব্যাটসম্যানের। সাবেকদের কাতারে চলে যাওয়া কেভিন পিটারসেন তো কুকের শেষই দেখছেন।

চলতি অ্যাশেজে চার ইনিংসে কুকের রান-২, ৭, ৩৭ আর ১৬। তার নামের সঙ্গে আসলে এই পরিসংখ্যান যায় না। ইংলিশ দলে ব্রাত্য হয়ে পড়া পিটারসেন তো সাবেক এই অধিনায়কের বডি ল্যাঙ্গুয়েজ নিয়েই প্রশ্ন তুলে বসেছেন। পিটারসেনের মনে হচ্ছে, ভালো খেলার তাড়নাটাই আর নেই কুকের মধ্যে।

কুকের ব্যাটিংয়ের সমালোচনা করে পিটারসেন বলেন, 'মনে হচ্ছে, কুকের খেলায় খুব একটা আগ্রহ নেই। যেভাবে সে আউট হচ্ছে, তার আউটের ধরণ এবং আউটের পর তার মাঠ ছাড়া দেখে এমনই মনে হচ্ছে । এটা তো একজন বিদায়ী খেলোয়াড়ের লক্ষণ। 'আপনি জানেন কেন? সম্ভবত আমার সময় শেষ'। তাকে বেশ স্বাভাবিক মনে হচ্ছে, এমন মনোভাব নিয়ে কি সে ঘুরে দাঁড়াতে পারবে?'

যদিও ইংলিশ দলে কুকের অবদানের কথা অস্বীকার করছেন না পিটারসেন। টেস্টে ৩১টি সেঞ্চুরির মালিক পার্থে নিজের ক্যারিয়ারের ১৫০তম টেস্টটা স্মরণী করে রাখতে চাইতে পারেন, এমনটাই মত সাবেক এই ব্যাটসম্যানের, 'সে দারুণ একজন খেলোয়াড়। দীর্ঘ সময় সে ইংল্যান্ডকে সেবা দিয়েছে। এটা তার ১৫০তম টেস্ট হবে, কি হবে বলা যায় না। সম্ভবত সে তার ১৫০তম টেস্টে পারফর্ম করতে চাইবে। কুককে আগেও লড়তে দেখেছি, তবে এবার সেই লক্ষণ দেখা যাচ্ছে না।'

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।