ইংল্যান্ডের ভয়ের কিছু দেখছেন না বেলিস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৭

অ্যাশেজের মত মহামর্যাদার সিরিজ। ইংল্যান্ড তাতে পিছিয়ে ২-০ ব্যবধানে। ইংলিশ শিবিরে তো তোলপাড় শুরু হয়ে যাওয়ার কথা। কিন্তু দলটির কোচ ট্রেভর বেলিস এমন কিছু দেখছেন না। তার মতে, অস্ট্রেলিয়ার মাঠে ইংল্যান্ড ভালো খেলছে, এখন শুধু শান্ত থেকে খেলাটা চালিয়ে যেতে হবে।

প্রথম টেস্ট হারের পর অ্যাডিলেড ওভালে দিবারাত্রির সিরিজের দ্বিতীয় টেস্টেও ১২০ রানে হেরে গেছে ইংল্যান্ড। তবে এ টেস্টের চতুর্থ দিন শেষেও জয়ের বেশ ভালো সম্ভাবনা ছিল সফরকারিদের। পঞ্চম দিনের সকালে সে সম্ভাবনা নষ্ট করে দেন অজি পেসাররা।

বাকি আর তিন টেস্ট। অ্যাশেজটা ধরে রাখতে হলে এ তিন টেস্টের মধ্যে কমপক্ষে দুটিতে জিততে হবে ইংল্যান্ডকে, একটিতে চাই ড্র। তবে এমন সমীকরণের সামনে দাঁড়িয়েও দলে বড় পরিবর্তনের পক্ষপাতী নন বেলিস।

ইংলিশ কোচের মতে, তার দল ঠিক অবস্থানেই আছে। এখন শুধু পারফম্যান্সটা একটু দীর্ঘায়িত করতে হবে, 'আমার মনে না, ফল নিয়ে আতঙ্কিত হবার কিছু আছে। ছেলেরা তাদের সামর্থ্য দেখেয়েছে। আমাদের শুধু এখন এটা কিভাবে দীর্ঘসময় ধরে রাখা যায়, সেই চেষ্টাই করতে হবে।'

সিরিজের প্রথম দুই টেস্টেই তার দল লড়াই করেছে, দাবি বেলিসের। তিনি বলেন, 'দুই টেস্টেই আমরা কয়েকদিন ভালো লড়াই করেছি। তবে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হলে আমাদের এ লড়াইটা দীর্ঘ সময় চালিয়ে যেতে হবে। ম্যাচের বিভিন্ন সময় আমাদের খেলোয়াড়রা লড়েছে। দেখিয়েছে তারা ব্যাট করতে জানে।'

দুই দলের সিরিজের তৃতীয় টেস্টটি মাঠে গড়াবে আগামী ১৪ ডিসম্বের, পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে।

এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।