ঘুরে দাঁড়ালেও বিপদ কাটেনি ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ এএম, ০৩ ডিসেম্বর ২০১৭

ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের রানপাহাড়ে চাপা পড়ে প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে বিপদ কাটেনি জেসন হোল্ডারের দলের। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২১৪ রান তুলেছে সফরকারিরা। এখনও তারা পিছিয়ে আছে ১৭২ রানে।

নিল ওয়েগনারের বিধ্বংসী বোলিংয়ে (৭/৩৯) প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে কলিন ডি গ্র্যান্ডহোম আর টম ব্লান্ডেলের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৫২০ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। বড় ব্যবধানে পিছিয়ে থেকেও হাল ছাড়েনি ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে ক্যারিবিয়দের হয়ে ৭২ রান তুলেন ক্রেইগ ব্রেথওয়েট আর কাইরন পাওয়েল। ৪০ রান করা পাওয়েল ম্যাট হেনরির ফিরতি ক্যাচ হয়ে ফিরলে ভাঙে এই জুটিটি। এরপর দ্বিতীয় উইকেটে শিমরন হেটমেয়ারকে নিয়ে ৯৪ রানের আরেকটি বড় জুটি গড়েন ব্রেথওয়েট।

তরুণ হেটমেয়ার দারুণ খেলছিলেন। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিও পেয়ে যান তিনি। কিন্তু ৬৬ রানে পৌঁছার পর হেনরির দ্বিতীয় শিকার হন বাঁহাতি এই ব্যাটসম্যান। দিনের বাকি সময়টায় অবশ্য আবারও নতুন জুটি গড়ে লড়াইটা চালিয়ে গেছেন ব্রেথওয়েট।

১৮৬ বল মোকাবেলায় ৭৯ রানে অপরাজিত আছেন ব্রেথওয়েট। দুর্দান্ত এই ইনিংসে ৭টি চারের পাশে একটি ছক্কাও হাঁকিয়েছেন এই ওপেনার। তার সঙ্গে শাই হোপ অপরাজিত আছেন ২১ রানে।

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।