বিজয়-কোহলির সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে ভারত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০২ ডিসেম্বর ২০১৭

নাগপুর টেস্টের পর দিল্লি টেস্টেও রানের পাহাড় গড়তে যাচ্ছে ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার মুরালি বিজয় এবং অধিনায়ক বিরাট কোহলি। বিজয়-কোহলির জোড়া সেঞ্চুরিতে শেষ পর্যন্ত প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩৭১ রান করেছে ভারত।

প্রথম দিন শেষেই বোঝা যাচ্ছে, রানের পাহাড় গড়তে যাচ্ছে ভারত। ১৫৫ রান করে মুরালি বিজয় আউট হয়ে গেলেও ১৫৬ রানে এখনও উইকেটে রয়েছেন বিরাট কোহলি। ১৮৬ বল খেলে ১৫৬ রান করেছেন কোহলি। আগের টেস্টেও তিনি করেছিলেন ডাবল সেঞ্চুরি। এবারও মনে হয় ধীরে ধীরে সে দিকেই এগিয়ে যাচ্ছেন তিনি।

টস জিতে ব্যাট করতে নামার পর যদিও শুরুতে শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। দলীয় ৪২ রানে ব্যাক্তিগত ২৩ রানে আউট হয়ে যান ধাওয়ান। ২৩ রান করে আউট হন চেতেশ্বর পুজারাও। দলীয় রান ছিল তখন ৭৮। কিন্তু এরপরই বিশাল জুটি গড়েন বিজয় আর কোহলি। ২৮৩ রানের জুটি গড়ার পরই তারা দু’জন বিচ্ছিন্ন হন। ১৫৫ রান করা বিজয় ফিরে যান লক্ষ্মণ সান্দাকানের বলে আউট হয়ে। এরপরই উইকেটে নেমে আউট হয়ে যান আজিঙ্কা রাহানে। তিনি করেন মাত্র ১ রান।

প্রথম দিন শেষে ১৫৬ রান নিয়ে বিরাট কোহলি এবং ৬ রান নিয়ে ব্যাট করছেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার হয়ে সান্দাকান নেন ২ উইকেট এবং ১টি করে উইকেট নেন গামাগে ও দিলরুয়ান পেরেরা।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।