বাড়ির ছাদ-বারান্দায় বল ছুঁড়লেন সাকিব-আফ্রিদিরা!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১৬ নভেম্বর ২০১৭

একবার ভাবুন, এলাকার গলি কিংবা মাঠে ক্রিকেট খেলছেন সাকিব আল হাসান কিংবা শহিদ আফ্রিদি। বিভিন্ন বাসার ছাদে বা বারান্দার দাঁড়িয়ে তা দেখছে সুন্দরী মেয়েরা! আর তাদের দিকে বল ছুড়ে দিচ্ছেন ক্রিকেটের এই দুই জীবন্ত কিংবদন্তী!

অনেকটা এমনই ঘটেছে আজ (বৃহস্পতিবার) ঢাকার লালবাগ কেল্লা এলাকায়। ঢাকায় মাঠের সংখ্যা খুবই কম। কিন্তু বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট হওয়াতে, ঢাকার বাচ্চারা নিজ নিজ গলিতে ক্রিকেট খেলে। আর আজ ওমেরা এলপি গ্যাস আয়োজন করেছিল তেমনি এক 'গলি ক্রিকেটের।' যেখানে ঢাকা ডাইনামাইটস খেলে ওমেরা এলপিজির বিপক্ষে।

এই প্রীতি ম্যাচ ঘিরে ছিল পুরো এলাকা জুড়ে টান টান উত্তেজোনা। 'নভেম্বর রেইন' উপেক্ষা করেও লালবাগ কেল্লায় হাজির হয়েছিলেন শ'খানেক দর্শক। যাদের মধ্যে বেশিরভাগই ছিল শিক্ষার্থী।

afridi

শুধু যে কেল্লার ভেতরে তাই নয়, দর্শক ছিলেন আশপাশের বাড়িগুলোর ছাদে ও বারান্দায়। বিভিন্ন জানালার পর্দা সরিয়ে কোন কোন জানালায় লাজুক উঁকি দিচ্ছিলেন গৃহিনীরাও। সাকিব, আফ্রিদি, নারিনদের দেখতে হবে না!

ম্যাচটি অনুষ্ঠিত হয় টেনিস বলে। যে বলে ছিল ঢাকা ডাইনামাইটসের ক্রিকেটারদের সিগন্যাচার। প্রথমে বলগুলি কেল্লার ভেতরের দর্শকদের দিকে মারা হচ্ছিল, তা নিয়ে চলছিল হই-হুল্লোড়। কে কার আগে ধরতে পারেন।

afridi

এই সময়টাই মাঠের বাইরের বিভিন্ন বিল্ডিংয়ের দর্শকরা তীর্থের কাকের মত তাকিয়ে ছিলেন। কারণ কোন ক্রিকেটার বিল্ডিং পর্যন্ত না ছয় মারতে পারছিলেন, না কেউ তাদের দিকে বল ছুঁড়ছিল।

খেলার শেষ দিকে বল হাতে হঠাৎ এগিয়ে যান সাকিব, আফ্রিদি, নারিনরা। বল গুলো ছুঁড়ে মারতে শুরু করেন সামনের বিল্ডিংয়ের ছাদে এবং বারান্দায়। চঞ্চলতা শুরু হয়ে যায় মাঠের বাইরেও। উল্লাসে ফেটে পড়েন মাঠের বাইরের এই দর্শকরাও।

এমএএন/এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।