ঢাকাতেও শুরুটা ভালো করতে চাই : সোহান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১০ নভেম্বর ২০১৭

বিপিএলের সিলেট পর্বে নিজেদের হোম ভেনু্যর পুরো ফায়দাই নিয়েছে সিলেট সিক্সার্স। চার ম্যাচের মধ্যে তিনটিতে জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে নাসির হোসেনের দল। এবার ঢাকায় ফিরেছে বিপিএল। ভিন্ন ভেনু্যতে ভিন্ন চ্যালেঞ্জ। এই পর্বে সিলেটের প্রথম খেলা আবার স্বাগতিক ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে। এই ম্যাচকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সিলেট সিক্সার্সের উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান.......

প্রশ্ন : ঢাকায় সিলেটের লক্ষ্য কী ?

সোহান : সিলেটে আমরা ভালো শুরু করেছিলাম। এখানেও একই লক্ষ্য থাকবে যেন শুরুটা ভালো করতে পারি।

প্রশ্ন : ঢাকাতেও ঢাকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে। তারা তো এবার হারাতে চাইবে --

সোহান : টি-টোয়েন্টি ম্যাচে যেদিন যারা ভালো খেলবে সেদিনটি তাদের থাকবে। তারাই জিতবে। ঢাকা অবশ্যই ভালো দল। শক্তিশালী দল। আমাদের লক্ষ্য থাকবে মাঠে যেন আমাদের সেরাটা দিয়ে খেলতে পারি।

প্রশ্ন : নিজের লক্ষ্য--

সোহান : দলই প্রথম। দল যেভাবে চাইবে সেভাবেই নিজের লক্ষ্যটাও পূরণ করতে হবে। আর আমি যেখানে ব্যাটিং করছি, এখানে টিমের প্রয়োজন ছাড়া নিজের প্রয়োজনে কিছু করার নেই।

প্রশ্ন : হাথুরুসিংহে চলে যাওয়ায় (জাতীয় দলে) সমস্যা হবে কি না?

সোহান : বিশ্বের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় যারা তারা আমাদের দলে রয়েছেন। পাঁচজন-মাশরাফি ভাই, সাকিব ভাই, মাহমুদউল্লাহ ভাই, তামিম ভাই, মুশফিক ভাই। কোচ চলে যাচ্ছেন তার জায়গায় অবশ্যই অন্য কাউকে নিতে হবে। সিনিয়ররা অনেক কিছু জানেন, আশা করছি কোনো সমস্যা হবে না।

প্রশ্ন : কোচের বিষয়টি প্রফেশনালি নিচ্ছেন ?

সোহান : একজন যাবে। একজনের জায়গায় আরেকজন আসবেন সেটাই স্বাভাবিক।

প্রশ্ন : এখন যদি স্থানীয় কাউকে নেয়া হয়?

সোহান : এটা বোর্ডের সিদ্ধান্ত। আমাদের খেলোয়াড় যারা আছেন সবাই প্রফেশনাল। যেই দায়িত্বে আসুক না কেন সবাই তাকে সাহায্য করার চেষ্টা করবেন।

প্রশ্ন : আবার বিপিএল প্রসঙ্গ। সিলেটের ধুমধারাক্কা ব্যাটিং কি থাকবে?

সোহান : ইনশাল্লাহ থাকবে।

প্রশ্ন : এতো ভালো শুরু হবে এটা আপনারাও চিন্তা করেননি। এখন কি করা উচিত?

সোহান : আমাদের সবচেয়ে বড় প্লাস পয়েন্ট টিম স্পিড। লক্ষ্য থাকবে মাঠে যেন শতভাগ টিম স্পিড নিয়ে খেলতে পারি।

প্রশ্ন : হাথুরুর সময় অভিষেক হয়েছে। তার সঙ্গে সময়টা কেমন কাটলো ?

সোহান : চেষ্টা করেছি তার কাছ ব্যাটিংয়ের বিষয়ে কিছু জানার। তার সময়ে দল ভালো ফল করেছে। কিছু সিনিয়র ক্রিকেটার, কিছু জুনিয়ররা ভালো পারফর্ম করেছে। এজন্য দল হিসেবেও বাংলাদেশ ভালো খেলেছে। সামনেও লক্ষ্য থাকবে, যেন আমরা একটি দল হিসেবে খেলতে পারি।

প্রশ্ন : সিলেট থেকে ঢাকায় দর্শকদের ক্ষেত্রে গ্যালারিতে উল্টো দেখা যেতে পারে--

সোহান : মাঠে ঢোকার পর মাঠের বাইরের কোনো বিষয় নিয়ে কিছু মনে থাকে না। দর্শক বা অন্য যে কোনো বিষয়ই নিয়ে মাঠে যাওয়ার পর চিন্তা করার সময় থাকে না।

প্রশ্ন : আরও উপরে ব্যাটিং করতে পারতেন---

সোহান : আমার সব সময়ই লক্ষ্য থাকে, দু’রান করেও যদি দলকে যেতাতে পারি। সেটাই আমার কাছে বড় পাওয়া। আসলে নিজের চাওয়াটা হচ্ছে, মানুষের চাওয়ার থেকে নিজের খুশি হওয়াই বড়। নিজে যদি কিছু করে দলকে জেতাতে পারি, এটাই আমার কাছে সবচেয়ে বড় পাওয়া সেটাই।

প্রশ্ন : হাথুরু তরুণদের প্রাধান্য দিতেন--তিনি কিভাবে তরুণদের সাহায্য করেছেন?

সোহান : কোচ যারা ছিলেন সবাই প্রফেশনাল। তার জায়গায় নতুন যারা আসবেন তিনিও চাইবেন নতুনদের সুযোগ দিয়ে পাইপলাইন তৈরি করতে। আমি ব্যক্তিগতভাবে তার কাছ থেকে ব্যাটিংয়ে কিছু পরিবর্তন আনার চেষ্টা করেছি।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।