যে কারণে মাশরাফির জার্সি নম্বর ‘শূন্য’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা সিলেট থেকে
প্রকাশিত: ০৫:০৯ এএম, ০৫ নভেম্বর ২০১৭

মাঠে তার হাঁটা-চলা দেখেই বোঝা যায়, ঐ যে মাশরাফি। সেটা তার জার্সির নম্বর দেখে নয়। ভক্ত-সমর্থকরা মাশরাফিকে চিনতে পারেন এক পলকে। এমনিতেই। তারপরও কাল (শনিবার) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাশরাফিকে খুঁজে পেতে খানিক বিলম্ব হলো কারো কারো।

টস করার সময় ততটা বোঝা যায়নি। কিন্তু ফিল্ডিংয়ে নামার পর খানিক বিভ্রান্তি, প্রেস বক্সে কে একজন বলেই বসলেন, ‘আরে মাশরাফি কোথায়? আরেকজন হেরে গলায় বললেন, কেন ঐ তো ‘ম্যাশ।’

সে কি, তার জার্সির নম্বর ‘শূন্য’ কেন? তাই তো। এতকাল মাশরাফির জার্সির নম্বর ছিল ‘২।’ শনিবার সন্ধ্যায় রাজশাহী কিংসের সঙ্গে রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি মাঠে নামলেন ‘শূন্য’ নম্বর জার্সি গায়ে।

mashrafe1

কেউ কেউ ভেবেছিলেন, এটা বোধ হয় টিম রংপুরের জার্সি নম্বর। বিপিএলে রংপুর অধিনায়কের জন্য হয়ত ‘২’ নম্বরের বদলে ‘শূন্য’ নম্বর জার্সি বরাদ্দ হয়েছে। তা নিয়ে সিলেট স্টেডিয়ামের গ্যালারি, গ্র্যান্ডস্ট্যান্ড, প্রেস বক্স সর্বত্র জল্পনা ও কল্পনা। গুঞ্জন। টিভির সামনে বসে খেলা দেখা অগণিত ক্রিকেট অনুরাগীরও জিজ্ঞাসা, কি ব্যাপার, হঠাৎ কি এমন হলো যে মাশরাফি জার্সি নম্বর পাল্টে ‘২’ থেকে ‘শূন্য’ তে নিয়ে আসলেন? সামাজিক যোগাযোগ মাধ্যমেও মাশরাফির জার্সি নম্বর বদল নিয়ে রাজ্যের কৌতূহল।

সবার একটাই প্রশ্ন, হঠাৎ কি হলো যে, ক্যারিয়ারের প্রায় শেষ ভাগে এসে আবার জার্সির নম্বর বদলে ফেললেন মাশরাফি? খেলা শেষে সংবাদ সম্মেলনেও উঠলো সে প্রশ্ন। এক সহযোগী সাংবাদিকের প্রশ্ন, আচ্ছা মাশরাফি ভাই, হঠাৎ আপনার জার্সি নম্বর বদলে ‘২’ থেকে ‘শূন্য’ নম্বর হয়েছে। কারণটা বলবেন?

মনে হলো মাশরাফিও অনুমান করতে পেরেছিলেন এমন প্রশ্ন উঠতে পারে। তারপরও মৃদু হাসলেন। তারপর ব্যাখ্যায় গেলেন, ‘আসলে জার্সি নম্বর বদলে ফেলার কারণ দুটি। প্রথম কারণ হলো, কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকার গিবসের একটা ইন্টারভিউ পড়েছিলাম। সেখানে দেখলাম, ‘স্টার্ট ফর্ম জিরো এগেইন।’ তা দেখে খানিক অনুপ্রাণিত। এটা একটা কারণ। আর প্রধাণ কারণ হলো ক্যারিয়ারের শুরুতে আমার জার্সি নম্বর ছিল ‘২০।’ সেখান থেকে এক সময় ‘শূন্য’ কেটে ‘২’ করে ফেলেছিলাম। আর এবার ‘২’ বাদ দিয়ে ‘শূন্য’ রেখেছি।’

এআরবি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।