হারের মুখ থেকে জিম্বাবুয়ের নাটকীয় ড্র

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৪ পিএম, ০২ নভেম্বর ২০১৭

বুলাওয়েতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন থেকেই নানা নাটকীয়তা চলেছে। একবার ওয়েস্ট ইন্ডিজ ভালো অবস্থানে, তো আরেকবার জিম্বাবুয়ে। তবে বিপদে পড়েও প্রথম ইনিংসে ক্যারিবীয়রা ৪৪৮ রানের বড় পুঁজি গড়ে ফেললে হারের মুখে ছিল জিম্বাবুয়েই।

নাটকের জন্ম দিয়ে এই ম্যাচটিই ড্র করে ফেলেছে গ্রায়েম ক্রেমারের দল। সিকান্দার রাজা আর রেগিস চাকাভার দেয়াল গড়ে দেয়া দুটি হাফসেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে হতাশায় ডুবিয়েছে স্বাগতিকরা। পঞ্চম দিনে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৩০১ রান তোলার পর ড্র মেনে নেয় দুই পক্ষ।

১২ বছরের মধ্যে টেস্টে জিম্বাবুয়ের এটি প্রথম ড্র। ২০১৩ সালের পর ১০ টেস্টে এবারই প্রথম হার এড়াতে পারল তারা। তবে প্রথম টেস্ট জয়ের সুবাদে দুই ম্যাচের সিরিজটা ১-০ ব্যবধানে জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজই।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ে পিছিয়ে ছিল ১২২ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে নিশ্চিত পরাজয় দেখছিল স্বাগতিকরা। সেখান থেকে দলকে টেনে তুলেন সিকান্দার রাজা।

পঞ্চম দিনে ৮৯ রানে তিনি আউট হবার পর বাকি কাজটা সেরেছেন রেগিস চাকাভা। শেষপর্যন্ত ৭১ রানে অপরাজিত ছিলেন তিনি। ২৮ রান নিয়ে অপরাজিত থাকা অধিনায়ক গ্রায়েম ক্রেমারেরও এই ড্রয়ে অবদান কম নয়।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।