নিউজিল্যান্ডকে ২০৩ রানের লক্ষ্য দিল ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০১ নভেম্বর ২০১৭

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দুই ওপেনার শেখর ধাওয়ান আর রোহিত শর্মা রীতিমতো তাণ্ডবে চালালেন নিউজিল্যান্ডের বোলারদের ওপর। তাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩ উইকেটে ২০২ রানের বড় পুঁজি পেলো ভারত।

রোহিত শর্মা আর শেখর ধাওয়ান দুজনই করেছেন ৮০ রান করে। ধাওয়ানের ৫২ বলের ইনিংসটিতে ছিল ১০টি চার আর ২টি ছক্কার মার। ৫৫ বলের ইনিংসে রোহিত ৬ চারের সঙ্গে হাঁকিয়েছেন ৪টি ছক্কা।

দুই ওপেনারের এমন দানবীয় ব্যাটিংয়ে ১৬.২ ওভারের উদ্বোধনী জুটিতে ভারত তুলে ফেলে ১৫৮ রান। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি।

এ তালিকায় সবার ওপরে আছে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল আর কেন উইলিয়ামসনের ১৭১ রানের অবিচ্ছিন্ন জুটিটি। ২০১৬ সালে হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে এ জুটি গড়েছিলেন তারা।

ধাওয়ান ফেরার পর হার্দিক পান্ডিয়াকেও শুন্য রানে সাজঘর দেখান ইশ সোধি। শেষদিকে বিরাট কোহলির ১১ বলে ২৬ আর মহেন্দ্র সিং ধোনির ২ বলে ৭ রানে দুইশ পার করা সংগ্রহ পায় ভারত।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি উইকেট নেন লেগস্পিনার ইশ সোধি। বাকি উইকেটটি ট্রেন্ট বোল্টের।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।