নিউজিল্যান্ডের ১৩৬ বছরের রেকর্ড ভাঙলেন স্মুলিয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ২৬ অক্টোবর ২০১৭

নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে সেন্ট্রাল ডিস্ট্রিক্ট আর নর্দার্ন ডিস্ট্রিক্টের মধ্যকার ম্যাচটি ড্র হলো। তবে এই ড্র ম্যাচে সবটুকু আলো নিজের দিকে টেনে নিলেন ব্র্যাড স্মুলিয়ান। অভিষেক ম্যাচেই ২০৩ রানের এক ইনিংস খেলে নিউজিল্যান্ডের ক্রিকেটে ১৩৬ বছরের রেকর্ড ভেঙে দিয়েছেন এই ব্যাটসম্যান।

প্রথম শ্রেণির ক্রিকেটে নিউজিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের ইনিংসটি এখন স্মুলিয়ানের। তার আগে কিউইদের ক্রিকেট ইতিহাসে অভিষেকে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক ছিলেন কেন্টাবুরির জর্জ ওয়াটসন। ১৮৮০-৮১ মৌসুমে তিনি অভিষেক ম্যাচে করেছিলেন ১৭৫ রান।

স্মুলিয়ানের এই মহাকাব্যিক ইনিংসটিও এসেছে একেবারে দলের ভীষণ বিপদের মুহুর্তে। ৮৫ রানে ৫ উইকেট খুইয়ে রীতিমত ধুঁকছিল তার দল সেন্ট্রাল ডিস্ট্রিক্ট। এমন সময়ে তিনি খেলেছেন দুর্দান্ত ইনিংসটি।

তবে দলকে বাঁচাতে মাটি কামড়ে পড়ে ছিলেন না স্মুলিয়ান। ২০৩ বলের ইনিংসটিতে ২০৭টি বল খরচ করেছেন তিনি। যে ইনিংসে ৩১টি চার আর ৩টি ছক্কা হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান। রেকর্ড গড়ার পথে ডগ ব্রেসওয়েলের (৬৩) সঙ্গে ২২৪ রানের জুটি গড়েন স্মুলিয়ান, যে জুটির বেশিরভাগ রানই এসেছে তার ব্যাট থেকে।

এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।