জুয়াড়িদের পাল্লায় পড়ে বহিষ্কার পুনের পিচ কিউরেটর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ২৫ অক্টোবর ২০১৭

ব্যাটসম্যান বা বোলার নন, জুয়াড়িদের টার্গেটে এখন পিচ কিউরেটররাও। পুনেতে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়ানোর আগেই লঙ্কাকান্ড ঘটে গেল। জুয়ারিদের মর্জি মাফিক পিচ গড়ে দেয়ার প্রস্তাবে রাজি হয়ে বহিষ্কার হলেন পুনের পিচ কিউরেটর পান্ডুরঙ্গ সালগাঁওকর।

ইন্ডিয়া টুডে-র একটি স্টিং অপারেশনে দেখা গেল, জুয়াড়িদের পছন্দমত পিচ গড়ে দেয়ায় রাজি হয়েছেন পান্ডুরঙ্গ। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডের আগে পুনের এই কিউরেটরকে বহিষ্কার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

স্টিং অপারেশনের ক্যামেরায় ধরা পড়েছে, দু’জন ক্রিকেটার বাউন্সি পিচ চান বলে জানাচ্ছেন জুয়াড়িরা। আর তাদের সেই দাবি মতো পিচ বানানোর প্রস্তাব দেওয়া হয় পান্ডুরঙ্গকে। সঙ্গে সঙ্গেই সেই প্রস্তাবে রাজি হয়ে যান তিনি। শুধু তা-ই নয়, বহিরাগতদের পিচ পরীক্ষার অনুমতি নেই স্বীকার করেও পিচের উপর হাঁটতে দেন ওই জুয়াড়িদের।

এরপর তারা পিচের উপর হেঁটে তা বুট দিয়ে পরীক্ষা করেও দেখেন। এর পুরোটাই আইসিসি এবং বিসিসিআইয়ের নিয়মবিরুদ্ধ। এছাড়া পিচে কত রান উঠবে সেটাও ভবিষ্যৎবাণী করে দেন পান্ডুরঙ্গ, যাতে জুয়াড়িদের বাজি ধরতে সুবিধা হয়।

এমন কান্ডের খবর প্রকাশিত হওয়ার পর পান্ডুরঙ্গকে তৎক্ষণাৎ বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। এখন থেকে এমসিএ স্টেডিয়ামেও প্রবেশ করতে পারবেন না তিনি। তারপর তদন্ত করে আরও ব্যবস্থা।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।