বারবার বাংলাদেশে আসতে ভালো লাগে ওয়াকারের

মুনওয়ার আলম নির্ঝর
মুনওয়ার আলম নির্ঝর মুনওয়ার আলম নির্ঝর , স্পোর্টস রিপোর্টার
প্রকাশিত: ০৬:৪২ এএম, ২৪ অক্টোবর ২০১৭

বাংলার রূপে মুগ্ধ হয়ে কবি জীবনান্দ দাশ লিখেছিলেন, "আবার আসিব ফিরে ধানসিড়ির তীরে— এই বাংলায়।" কবি বারবার ফিরে আসতে চেয়েছিলেন বাংলায়। কারণ তিনি বাংলার রূপে-গুণে মুগ্ধ ছিলেন। পাকিস্তানের জীবন্ত ফাস্ট বোলার কিংবদন্তী ওয়াকার ইউনুসও প্রায় তার মত করেই হাসিমুখে বললেন, ‘বাংলাদেশে প্রতিবারই আসতে আমার খুব ভালো লাগে।’ যেন বাংলাদেশে তিনি সবসময়ই মুগ্ধ।

আজ (মঙ্গলবার) সকালে দুইদিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন সাবেক এই পাকিস্তানি পেসার। উদ্দেশ্য সিলেট সিক্সার্সের আয়োজিত ‘ফিউচার সিক্সার্স’ বোলার হান্ট প্রোতিযোগিতার ফাইনালের বিচারক হওয়া। এমনটাই জানিয়েছেন সিলেট সিক্সার্স ফ্রাঞ্চাইজির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদ।

ঢাকায় নামার কিছুক্ষণ পরই ওয়াকার ইউনুস সিলেটের উদ্দেশে যাত্রা করেন। তার আগে কথা বলেন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে। ২০১৫ সালের পর আবার বাংলাদেশে আসতে পেরে বেশ উছ্বাস প্রকাশ করেন তিনি।

এবারের ঢাকায় আসার উদ্দেশ্য এবং সিলেটের সঙ্গে কাজ সম্পর্কে তিনি বলেন, ‘সিলেট নতুন দল। আশা করি তারা ভালো করবে। আর তারা যে নতুন ফাস্ট বোলার খুঁজে বেড় করার উদ্যোগ নিয়েছে সেটা আসলেই প্রসংশনীয়। এতে বাংলাদেশ আরও ভালো ভালো বোলার পাবে বলেও আশা করছি।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগেরও (বিপিএল) প্রসংশা করেন তিনি। তিনি বলেন, ‘বিপিএল অনেক ভালো করছে। প্রতিবছর এর আরও উন্নতি হচ্ছে। বিপিএল থেকে বাংলাদেশও বেশ উন্নতি করছে যা আসলেই চোখে পরার মত।’

"লাগবে বারি,...... বাউন্ডারি" এই স্লোগানকে সামনে রেখে এক আসর বিরতি দিয়ে নতুনরূপে ফিরেছে সিলেট। দলের নামও বদলেছে। এবার দলের নাম 'সিলেট সিক্সার্স'। দল গোছানোতে যেমন চমক দিয়েছেন, তেমনি লিগ শুরুর আগে ওয়াকার ইউনুসের মত সাবেক তারকাকে উড়িয়ে নিয়ে আসাটা ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছে দুটি পাতা, একটি কুড়ির দেশ।

এমএএন/এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।