রংপুর রাইডার্সে নাম লেখালেন মালিঙ্গা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৬ অক্টোবর ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরেই খেলার আমন্ত্রণ জানানো হয়েছিল শ্রীলংকান ফাস্ট বোলিং স্টার লাসিথ মালিঙ্গাকে। তখন তিনি সেই আমন্ত্রণে সাড়া দেননি। তবে এবার বিপিএলের পঞ্চম আসর মাতাতে ঢাকায় আসছেন এই লঙ্কান পেসার। রংপুর রাইডার্সের সাথেই চুক্তিবদ্ধ হয়েছেন মালিঙ্গা। পুরো বিপিএলেই তিনি খেলবেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক।

ইশতিয়াক সাদেক জাগো নিউজকে বলেন, ‘গত পরশুদিন (শনিবার) মালিঙ্গার সাথে চুক্তি হয়েছে। পুরো মৌসুমই তিনি খেলবেন আমাদের সাথে। ফলে প্রথম ম্যাচ থেকেই তাকে পাচ্ছি আমরা।’

২০১৩ সালের প্রথম আসরের জন্য ঢাকা গ্লাডিয়েটর্স প্রায় কিনেই ফেলেছিল মালিঙ্গাকে; কিন্তু নানা কারণ দেখিয়ে নিলামে হাজির হননি এ পেসার। এবারও হয়তো দেখা যেত না তাকে। দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ এক বছর পিছিয়ে যাওয়ার কারণে রংপুরের প্রস্তাবে সাড়া দেন মালিঙ্গা।

সারা বিশ্বের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় শীর্ষ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা। বিপিএল ছাড়া প্রায় সব টি-টোয়েন্টি লিগে খেলা হয়ে গেছে তার। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স, সিপিএলে গায়ানা আমাজন ওয়ারিয়র্স ও জ্যামাইকা তালাওয়াস, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্স ও ইংলিশ কাউন্টিতে কেন্টের হয়ে খেলেছেন লঙ্কান এই তারকা পেসার।

বিপিএলে রংপুরে মালিঙ্গা সতীর্থ হিসেবে পাচ্ছেন স্বদেশী কুশল পেরেরা ও থিসারা পেরেরাকে।

এমএএন/আইএইচ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।