ভালো শুরুর পর সাজঘরে লিটন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৫ অক্টোবর ২০১৭

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত খেলে যাচ্ছিলেন অনেকদিন পর ওপেনিং করার সুযোগ পাওয়া লিটন কুমার দাস ও ইমরুল কায়েস। প্রথম থেকেই পাওয়ার প্লের সদ্ব্যবহার করে মারমুখি ভঙ্গিতে খেলে যাচ্ছিলেন লিটন ও ইমরুল। তবে এই দুজনের জুটিকে খুব বেশিদূর যেতে দেননি দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার রাবাদা। লিটন দাসকে ২১ রানে সাজঘরে পাঠিয়েছেন এ পেসার।

ব্যক্তিগত পঞ্চম ওভারের পঞ্চম বলে লিটন দাস পরাস্ত হয়ে সেকেন্ড স্লিপে দাঁড়ানো দু প্লেসির হাতে ক্যাচ তুলে দেন। রিভিউ নিলেও তাতে তেমন কোনো ফল পাননি লিটন।

উইকেটে নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন সাকিব আল হাসান। উইকেটে অপর ব্যাটসম্যান হিসেবে আছেন ইমরুল কায়েস। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ এক উইকেটের বিনিময়ে ১১ ওভারে ৪৮ রান।

এর আগে অনেকদিন পর বাংলাদেশের যে কোনো ফরমেটে ওপেনিংয়ে দেখা যায়নি পরিচিত দুই মুখ তামিম ইকবাল এবং সৌম্য সরকারকে। তাদের পরিবর্তে ওপেনিং করতে এসেছিল ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস।

কিম্বার্লিতে টস জিতে ব্যাটিং নেয়া বাংলাদেশের দলে নেই ইনজুরি আক্রান্ত তামিম ও মোস্তাফিজ। তামিমের দীর্ঘদিনের ওপেনিং সহযোগী সৌম্য সরকারও নেই একাদশে।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি তামিম ইকবাল। ধারণা করা হচ্ছিল, সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে দেখা যাবে দেশ সেরা এই ওপেনারকে। তবে ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় প্রথম ওয়ানডেতে খেলতে পারছেন না তামিম ইকবাল। এদিকে অনুশীলনে পা মচকে যাওয়ায় প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না টাইগারদের বোলিং আক্রমণের মূল অস্ত্র মোস্তাফিজুর রহমানের।

এদিকে ইনিংসের শুরু করেন রাবাদা ওয়াইড বল দিয়ে। ফলে বল গণনা শুরুর আগেই বাংলাদেশের স্কোরবোর্ডে একটি রান যুক্ত হয়েছিল। যদিও রানটি অতিরিক্ত!

দক্ষিণ আফ্রিকার হয়ে আজ অভিষেক হয়েছে ড্যান প্যাটারসন। আর ডেভিড মিলারের দক্ষিণ আফ্রিকার হয়ে এটি শততম ওয়ানডে।

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

এমএএন/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।