এখনই নেতৃত্ব ছাড়ছেন না মুশফিক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ০৮ অক্টোবর ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ। পচেফস্ট্রম টেস্ট পঞ্চম দিনে নিয়ে যেতে পারলেও ব্লুমফন্টেইনে দ্বিতীয় টেস্টে হেরে গেল আড়াই দিনেই। এক ইনিংস ও ২৫৪ রানের বিশাল ব্যবধানে।

দুই টেস্টেই বাংলাদেশ দলের চরম ব্যর্থতার মূলে মুশফিকের সিদ্ধান্তকেই সবচেয়ে দায়ী হিসেবে আখ্যায়িত করা হচ্ছিল। দুই টেস্টেই টস জিতেছেন তিনি। শুকনো এবং ফ্ল্যাট উইকেট সত্ত্বেও মুশফিক ব্যাটিংয়ের সিদ্ধান্ত না নিয়ে নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। তার সিদ্ধান্ত দেখে সবাই অবাক! দক্ষিণ আফ্রিকার অধিনায়ক পর্যন্ত বলেছেন, 'আমি এমন উইকেটে ১০ বারের মধ্যে ৯ বারই ব্যাটিং নেব।'

শুধু টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তই নয়, সংবাদ সম্মেলনে ড্রেসিং রুমের কথা-বার্তা মিডিয়ার সামনে তুলে ধরেন মুশফিক। যে কারণে তার ওপর নাকি দারুণ ক্ষেপেছেন বিসিবি এবং টিম ম্যানেজমেন্ট। এমনকি একটি জাতীয় দৈনিক তো রীতিমত সংবাদই প্রকাশ করে বসেছে, টেস্ট নেতৃত্ব হারাচ্ছেন মুশফিক।

একটি সিরিজ চলাকালীন এর মধ্যেই এমন সংবাদ প্রকাশ করা কতটা যুক্তিযুক্ত, সে বিষয় নিয়েও কেউ কেউ প্রশ্ন তুলেছেন। এমনকি ওই পত্রিকা ইতোমধ্যে নতুন সম্ভাব্য অধিনায়কের নাম নিয়েও আলোচনা শুরু করে দিয়েছে।

মুশফিকের অধিনায়কত্ব হারানোর গুঞ্জন দিয়েই শেষ হয় ব্লুমফন্টেইন টেস্ট। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠান কিংবা সংবাদ সম্মেলনে সবারই আগ্রহের কেন্দ্রে ছিলেন মুশফিক। নেতৃত্ব নিয়ে তিনি কী বলেন না বলেন- সেগুলোই ছিল সবার আগ্রহের কেন্দ্রে।

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে মুশফিকুর রহীম জানিয়ে দিলেন, তিনি এই মুহূর্তে নেতৃত্ব ছাড়ার বিষয়ে চিন্তা করছেন না। অর্থাৎ টেস্ট অধিনায়কত্ব ছাড়বেন না তিনি। তিনি বলেন, 'দেশের জন্য অধিনায়কত্ব করাটা সব সময় সম্মানের।' তবে টিম ম্যানেজমেন্ট কিংবা বিসিবি যদি কোনো সিদ্ধান্ত নেয়, তাহলে সেটা মাথা পেতে নেবেন।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।