মাথার আঘাতে হাসপাতালে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৮ অক্টোবর ২০১৭

ডোয়েইন অলিভারের বাউন্সারটা মাথায় আঘাত করেছিল মুশফিকুর রহীমের। সঙ্গে সঙ্গে পড়ে না গেলেও পরে লেগসাইডে গিয়ে হাঁটুতে ভর করে বসে পড়েন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। চিকিৎসকদের শুশ্রুষার পর এরপর আরও ৪০ মিনিট ব্যাটিং করেন তিনি, হয়তো দলের বিপর্যয় ঠেকাতেই। তবে আউট হওয়ার পর ঠিকই হাসপাতালে যেতে হয়েছে তাকে।

মুশফিকের শারীরিক অবস্থা এখন কি, সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে আঘাতটা যে বেশ জোড়েই লেগেছে মাঠে টাইগার টেস্ট অধিনায়কের চেহারা দেখে অনুমান করা গেছে।

মুশফিক হাঁটু গেড়ে বসে পড়ার পর তার শুশ্রূষার জন্য হাজির হয়েছিলেন দক্ষিণ আফ্রিকা দলের চিকিৎসক মোহাম্মদ মোসাজি। তিনি মুশফিককে মাঠ ছাড়ার পরামর্শ দেন। এ সময় বাংলাদেশ দলের টিম ডক্টর উপস্থিত না থাকায় ফিজিওথেরাপিস্ট থিহান চন্দ্রমোহন মাঠে গিয়েছিলেন তার চিকিৎসায় সাহায্য করতে।

চিকিৎসকের সে পরামর্শ শোনার পরও ব্যাটিং চালিয়ে গেছেন মুশফিক। খেলেছেন আরও ৪০ মিনিট। তবে তার এই চেষ্টা কাজে আসেনি। শেষপর্যন্ত ওয়েন পারলেনের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরেছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

বল মুশফিকের প্যাডে লাগার পরই আঙুল তুলে দেন আম্পায়ার। বাংলাদেশ অধিনায়ক অবশ্য রিভিউ নিয়েছিলেন। তবে তাতে কাজ হয়নি। ২৬ রান করে সাজঘরের পথে হাঁটতে হয়েছে তাকে।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।