খুলনায় ৪৯ রানে পিছিয়ে বরিশাল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৭ অক্টোবর ২০১৭

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকা বিভাগের বিপক্ষে ৪৯ রানে পিছিয়ে আছে বরিশাল।

ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে। জবাবে দ্বিতীয় দিন শেষে বরিশালের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেট হারিয়ে ২০১ রান। ঢাকার চেয়ে তারা এখনো ৪৯ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন মো. নুরুজ্জামান ৫১* ও শামসুল ইসলাম ৬। এ দুজনই তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

শুক্রবার ৭ উইকেট হারিয়ে ২৩১ রান তুলে প্রথম দিন শেষ করেছিলো ঢাকা। অধিনায়ক মোহাম্মদ শরীফ ৪১ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ১৭ রানে অপরাজিত ছিলেন জাহিদুজ্জামান।

শরীফ ও জাহিদ দু'জন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন। দিনের শুরুতেই দলীয় ২৪২ রানের মাথায় সাজঘরে ফেরেন জাহিদুজ্জামান। ৬১ বল খেলে ২টি চারে ১৮ রান করেন।

দলীয় ২৪২ রানেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন নাজমুল অপু। এরপর অধিনায়ক মোহাম্মদ শরীফ হাত খুলে খেলার চেষ্টা করেন। সেটা করতে গিয়ে দলীয় ২৫০ রানের মাথায় আউট হয়ে যান। ১৩৯ বল খেলে ৪টি চার ও ২ ছক্কায় ৫৮ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

বল হাতে বরিশালের সালমান ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন মনির হোসেন। ২টি উইকেট শিকার করেছেন তানভীর ইসলাম।

এরপর বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে। ৭৭ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০১ রান তুরে দ্বিতীয় দিন শেষ করেছে। দ্বিতীয় দিনে বরিশালের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৭৩ রান করেছেন অলরাউন্ডার সোহাগ গাজী। ৫১ রানে অপরাজিত আছেন নুরুজ্জামান। এ ছাড়া শাহিন হোসেন ৩০ ও রাফসান আল মাহমুদ ২৩ রান করেছন।

বল হাতে ঢাকা বিভাগের শুভাগত হোম ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল।

এমএএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।