ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৭ অক্টোবর ২০১৭

দক্ষিণ আফ্রিকার পাহাড় সমান রান তাড়া করতে নেমে প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। স্কোরবোর্ডে ৪৯ রান তুলতেই বাংলাদেশের টপ অর্ডারের চার ব্যাটসম্যান ফিরেছেন সাজঘরে। এই চার ব্যাটসম্যানের কেউ-ই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

সাজঘরে ফেরা চার ব্যাটসম্যান হলেন সৌম্য সরকার (৯), মমিনুল হক (৪), মুশফিকুর রহীম (৭) ও মাহমুদুল্লাহ রিয়াদ (৪)। তবে উইকেটের এক প্রান্ত আগলে আছেন ইমরুল কায়েস।

ক্রিজে নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন লিটন কুমার দাস । তিনি আছেন ১০ রানে। আর ২৬ রান নিয়ে উইকেটে আছেন ইমরুল কায়েস। সবমিলিয়ে ৪ উইকেটে ৬১ রান নিয়ে দ্বিতীয় দিনের চা-বিরতিতে গেছে বাংলাদেশ।

এর আগে প্রথম ইনিংসে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা, যা বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্টে সর্বোচ্চ দ্বিতীয় ইনিংস আর ঘরের মাঠে সর্বোচ্চ ইনিংস। বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ ইনিংসটি ২০০৮ সালে চট্টগ্রামের মাটিতে ৫৮৩ রানের।

৫৭৩ রান তুলতে দক্ষিণ আফ্রিকা হারায় মাত্র ৪টি উইকেট। তবে সেঞ্চুরির দেখা পেয়েছেন চার প্রোটিয়া ব্যাটসম্যান। তারা হলেন ডিন এলগার (১১৩), এইডেন মার্করাম (১৪৩), হাশিম আমলা (১৩২), ফাফ দু প্লেসিস (১৩৫)। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন শুভাশীষ রায় আর একটি উইকেট পেয়েছেন রুবেল হোসেন।

এমএএন/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।