অ্যাশেজে দলের সঙ্গে যাচ্ছেন না স্টোকস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ এএম, ০৭ অক্টোবর ২০১৭

নাইটক্লাব কান্ডে বহিষ্কার হলেও অ্যাশেজের মত গুরুত্বপূর্ণ সিরিজের জন্য বেন স্টোকসকে দলে রেখেছিল ইংল্যান্ড। তবে পরে ওই মারামারির ভিডিও ফাঁস হওয়ায় পুলিশি তদন্ত থেকে রেহাই মেলেনি ইংলিশ অলরাউন্ডারের। অ্যাশেজে তার খেলা নিয়ে এবার অনিশ্চয়তা বাড়ল আরও। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) শুক্রবার জানিয়েছে, অ্যাশেজের জন্য দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন না স্টোকস।

শেষপর্যন্ত স্টোকস পুরো সিরিজেই বাইরে থাকবেন কি না, সে সিদ্ধান্ত এখনও হয়নি। তবে নাইটক্লাবের বাইরে তিনি যে ঘটনা ঘটিয়েছেন সেটা তদন্তনাধীন থাকায় ২৬ বছর বয়সী এই অলরাউন্ডারকে আপাতত দলের সঙ্গে রাখতে চাইছে না ইংল্যান্ড।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলার সময়ই নাইটক্লাবে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন স্টোকস। ব্রিস্টলে নাইটক্লাব থেকে বেরিয়ে দুজন লোককে ঘুষি মারেন তিনি, এর মধ্যে একজনের মুখ ফেটে যায়। এই ঘটনার সময় ইংলিশ অলরাউন্ডারের সঙ্গে ছিলেন তার জাতীয় দলের আরেক সতীর্থ অ্যালেক্স হেলসও। পরে দুজনের উপরই অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে ইসিবি।

ইসিবির পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়েছে, স্টোকস না যাওয়ায় অ্যাশেজের দলে অন্তর্ভূক্ত করা হয়েছে পেসার স্টিভেন ফিনকে। ২৮ অক্টোবর দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন তিনি।
অ্যাশেজে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ২৩ নভেম্বর থেকে ব্রিসবেনে।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।