ছয় ম্যাচ নিষিদ্ধ শ্রীলঙ্কার গুনাথিলাকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ০৫ অক্টোবর ২০১৭

চলতি বছর ওয়ানডেতে ৪২.৪১ গড়ে রান করেছেন দানুসকা গুনাথিলাকা। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে শ্রীলংকার ওয়ানডে সিরিজের দলে তার নামটি না দেখে তাই অবাক হয়েছিলেন অনেকেই। শেষপর্যন্ত জানা গেল আসল কারণ।

শুধু এই সিরিজেই নয়, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সীমিত ওভারের ক্রিকেটে ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন লংকান এই ওপেনার। গুনাথিলকার এই নিষেধাজ্ঞার বিষয়টি আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানিয়েছে শ্রীলংকান ক্রিকেট (এসএলসি)।

কিন্তু কি ধরণের শৃ্ঙ্খলাভঙ্গের অভিযোগ তার বিরুদ্ধে? জানা গেছে, ভারতের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজ চলার সময়ই অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। ট্রেনিং সেশনে অনুপস্থিত থাকা, ম্যাচে সুরক্ষা যন্ত্রাদি না নিয়েই নেমে পড়া, অনুশীলনের সময় সতীর্থদের সঙ্গে অপ্রীতিকর ব্যবহারসহ নানা অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

তদন্তের পর অবশেষে বড় ধরণের শাস্তির সিদ্ধান্ত নিয়েছে এসএলসি। লংকান ক্রিকেট ম্যানেজার আসাঙ্কা গুরুসিংহে গুনাথিলাকার এই শাস্তি সম্পর্কে বলেছেন, 'বোর্ডের পক্ষ থেকে নির্বাচকদের বলা হয়েছিল, দানুসকাকে যেন ছয়টি সাদা বলের ম্যাচে বিবেচনা করা না হয়। হ্যাঁ, শৃঙ্খলাজনিত কারণেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।'

আচরণগত সমস্যার অভিযোগ ছিল জাতীয় দলে গুনাথিলাকার আরেক সতীর্থের বিরুদ্ধেও। তবে নাম প্রকাশ না করে আপাতত তাকে সতর্ক করেই ছেড়ে দিয়েছে লংকান বোর্ড।

এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।