আফগানিস্তানকে বিশ্বকাপ জেতাবেন রশিদ খান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৩ অক্টোবর ২০১৭

ছোট দলের বড় তারকা তিনি। অল্প ক'দিনেই লেগস্পিন ভেল্কিতে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন রশিদ খান। আফগানিস্তানের মত ছোট দলের খেলোয়াড় হয়েও বিশ্বজুড়ে টি২০ লিগগুলো দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। ১৯ বছর বয়সী এই স্পিনারের স্বপ্নের পরিধিটা তো আরও বড়। আফগানিস্তানকে একদিন বিশ্বকাপ জেতাবেন, এমন স্বপ্নই তার চোখে।

বিশ্ব ক্রিকেটে আফগানদের আবির্ভাব হয়েছে বেশিদিন হয়নি। তবে বড় দলগুলোর জন্য এখনই 'জায়ান্ট কিলার' হিসেবে সুনাম কুড়িয়েছে যুদ্ধবিধ্বস্ত দেশটি। এই দলে আছেন মোহাম্মদ শেহজাদ, রশিদ খান, মোহাম্মদ নবীর মত তারকা। রশিদ খান তাই স্বপ্নটাও দেখছেন বেশ বড় করেই।

আফগানিস্তানের এই তরুণ সেনসেশন জানালেন, মাঠে নামলে জয়ের বিকল্প কিছু ভাবেন না তিনি, 'আমি ক্রিকেট খেলি দেশকে জয় এনে দিতে, বিশ্ব ক্রিকেটে আফগানিস্তানকে গর্বিত করতে। এখন আমি বিশ্বসেরাদের বিপক্ষে খেলতে চাই এবং সেরা দলগুলোকে তাদের ঘরের মাঠে চ্যালেঞ্জ জানাতে চাই।'

আফগানিস্তানকে একদিন বিশ্বকাপ এনে দেবেন, এমন লক্ষ্যকে সামনে রেখেই খেলা চালিয়ে যাচ্ছেন রশিদ। তরুণ এই লেগস্পিনার তার স্বপ্ন নিয়ে বলেন, 'আমি আফগানিস্তানকে ক্রিকেট বিশ্বকাপ এনে দিতে চাই। এটাই আমার জীবনের চূড়ান্ত লক্ষ্য।'

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।