অস্ট্রেলিয়াকে হারিয়ে শীর্ষে ফিরল ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০১ অক্টোবর ২০১৭

নাগপুরে নিয়ম রক্ষার ম্যাচে শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতল বিরাট কোহলি বাহিনী। ২৪৩ রানের সাদামাটা টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। এর ফলে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকাকে টপকে শীর্ষে ফিরল কোহলি বাহিনী।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মোটেও সুবিধা করতে পারেনি সফরকারী অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের সঙ্গে ডেভিড ওয়ার্নারের ৬৬ রানের জুটির পর মিডল অর্ডারে ধস থামান ট্রাভিস হেড ও মার্কুস স্টোইনিস। ৮৭ রানের সেরা জুটি ছিল তাদের। অস্ট্রেলিয়ার অন্য সব ব্যাটসম্যানরা জশপ্রীত বুমরাহ পেস ও অক্ষর প্যাটেলের স্পিনে সুবিধা করতে পারেননি। ৯ উইকেটে ২৪২ রান করে সফরকারীরা।

ইনিংস সেরা ৫৩ রান করেন ওয়ার্নার। এ নির্ভরযোগ্য ওপেনারকে ছাড়াও হেডকে ৪২ রানে ফিরিয়ে শক্ত জুটি ভাঙেন অক্ষর। হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে ৪৬ রানে স্টোইনিস উইকেট হারান বুমরাহের কাছে। অক্ষর সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। দুটি পান বুমরাহ। কেদার যাদব, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার প্রত্যেকে একটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ১২৪ রান তোলেন অজিঙ্কা রাহানে ও রোহিত শর্মা। এ বছর ওয়ানডেতে ভারতের ওপেনিং জুটিতে এটা ছিল অষ্টমবারের মতো ন্যূনতম শতরানের জুটি।

রাহানের (৬১) ফিফটির পাশাপাশি বিশাল এক ছক্কায় ওয়ানডেতে ১৪তম সেঞ্চুরি তুলে নেন রোহিত (১২৫)। শনিবার রাঁচিতে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা।

জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।