পাকিস্তানে খেলার অপেক্ষায় স্যামি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১০ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৭

ড্যারেন স্যামি। সেন্ট লুসিয়ার অলরাউন্ডার, দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং ক্রিকেটের সবচেয়ে সমজদার ব্যক্তি হিসেবে পরিচিত। সেই ক্যারিবিয়ান টি-টোয়েন্টি ক্রিকেটারকে অন্তর্ভূক্ত করা হয়েছে পাকিস্তানের ইন্ডিপেন্ডেন্স কাপে। তিন ম্যাচের এই সিরিজটিতে পাকিস্তানের সঙ্গে খেলবে আন্তর্জাতিক একাদশ। যে দলের একজন ড্যারেন স্যামি।

ড্যারেন স্যামিকে ইতিমধ্যেই পাকিস্তান এক্সপার্ট হিসেবে আখ্যায়িত করতে শুরু করেছে সবাই। তিনি যখন আন্তর্জাতিক একাদশের হয়ে পাকিস্তানে খেলতে যাবেন, তখন বিষয়টা নিয়ে তিনি খুব উচ্চসিত। যে ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে তাতে এমন ৫জন ক্রিকেটার রয়েছেন, যাদের এর আগে পাকিস্তানের মাটিতে খেলার অভিজ্ঞতা রয়েছে।

এই ৫জন হলেন পল কলিংউড, তামিম ইকবাল, হাশিম আমলা পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট খেলে গেছেন এর আগে। এছাড়া পাকিস্তানে প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে ইমরান তাহিরের। আর সম্প্রতি পাকিস্তানে ক্রিকেট খেলার অভিজ্ঞতা হয়েছে ড্যারেন স্যামির। যিনি গত মার্চে পিএসএলের ফাইনালে লাহোরে এসে খেলে গেছেন। পেশোয়ার জালমিকে নেতৃত্ব দিয়ে শিরোপা উপহারও দিয়েছেন।

লাহোরে আসার আগে স্যামিরা সবাই জড়ো হয়েছেন দুবাইতে। এরপর রোববার (আজ) লাহোরের বিমানে ওঠার কথা রয়েছে তার। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার। দুবাইতে আন্তর্জাতিক একাদশের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন ড্যারেন স্যামিই।

আবার লাহোরের নিরাপত্তা ব্যবস্থা, সেখানকার পরিস্থিতি সব কিছুই অন্যদের চেয়ে বেশি জানা স্যামির। এ বিষয়গুলোও তিনি তার সতীর্থদের জানিয়ে দিচ্ছেন। স্যামি বলেন, ‘আমি সতীর্থদেরকে আমার আগের অভিজ্ঞতাগুলো সব জানিয়ে দিয়েছি। লাহোরে পিএসএলের ফাইনাল খেলতে যাওয়ার পর যে অভিজ্ঞতা অর্জন করেছি- সেগুলো সবাইকে জানিয়ে দিয়েছি।’

নিরাপত্তা নিয়ে তিনি বলেন, ‘আমাদের জন্য অন্যতম সেরা নিরাপত্তা দল বাছাই করে দেয়া হয়েছে। এ বিষয়েও তাদের জানানো হয়েছে। আর পাকিস্তানের সমর্থকদের আমি মনে করি যেন আমার নিজ দেশের সমর্থক। যেমনটা আমি সেন্ট লুসিয়ায় পেয়ে থাকি। ক্রিকেট নিয়ে দারুণ আগ্রহ তাদের মধ্যে এবং দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ক্রিকেটের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে তারা। এ কারণে দলের সবাই এই ইতিহাসের অংশ হতে পেরে গর্বিত।’

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।