যৌথভাবে সিরিজ সেরা লিওন-ওয়ার্নার

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

ম্যান অব দ্যা সিরিজ নির্ধারণ করাটা বেশ কঠিনই ছিল। পুরো সিরিজে দুর্দান্ত ছিলেন লিওন। প্রথম টেস্টে ৯ উইকেটের পর দ্বিতীয় টেস্টে নেন ১৩ উইকেট। দ্বিতীয় টেস্টে তার এই বিদ্বংসী বোলিংয়ে ধ্বংসস্তুপে পরিণত হয় বাংলাদেশ। এদিকে দুই টেস্টে টানা দুটি সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়য়ার্নার। তার রানও বড় অবদান রেখেছে। অবশেষে দু'জনকেই যৌথভাবে ম্যান অব দ্যা সিরিজ ঘোষণা করা হয়।

ডেভিড ওয়য়ার্নার দুই টেস্ট মিলিয়ে মোট রান করেছেন ২২০। প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে করেছেন ৮ ও ১১২ রান। আর চট্টগ্রাম টেস্টে করেছেন ১২৩ ও ৮ রান। এই দুই সেঞ্চুরি করে সে তার টেস্ট ক্যারিয়ারের ২০টি শতক পূরণ করেছেন।

এদিকে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন ১৩ উইকেট নেয়া নাথান লিওন। শুধু ম্যান অব দ্যা ম্যাচই না, গড়েছেন অনেকগুলো রেকর্ডও। ভারতের রবীন্দ্র জাদেজাকে হটিয়ে ২০১৭ সালের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবেও নিজের নাম লেখিয়েছেন লিওন। ৭ ম্যাচে খেলে লিওনের উইকেট সংখ্যা ৪৬। আর সমান সংখ্যক ম্যাচ খেলে জাদেজার উইকেট ৪৪। এই তালিকায় ২৮ উইকেট নিয়ে দশে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার বিতরণের পর দুই অধিনায়কের হাতে তুলে দেয়া হয় সিরিজের ট্রফি।

এমএএন/এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।