প্রথম পাঁচ বাঁহাতিতে বাংলাদেশের রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশ যেন ইদানীং মাঠে নামেনই রেকর্ড গড়তে। এই যেমন চট্টগ্রাম টেস্টের প্রথম দিনই গড়ে ফেলল এক অনন্য রেকর্ড। টপ অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যানের পাঁচজনই নেমেছিল বাঁহাতি।

টস জিতে তামিমের সঙ্গে ওপেন করতে আসেন সৌম্য সরকার। তামিম আউট হলে উইকেটে নামেন ইমরুল কায়েস। তারপর মুমিনুল। লাঞ্চের আগে বিদায় নেন সৌম্য সরকার। তার জায়গায় আসেন সাকিব আল হাসান। ফলে প্রথম পাঁচজনই বাঁহাতি খেলিয়ে রেকর্ড গড়লো বাংলাদেশ। আর প্রথম ৫ জনই বাঁহাতি ব্যাটসম্যান, বাংলাদেশে এটি প্রথম।

প্রথম পাঁচজন ব্যাটসম্যানই বাঁহাতি টেস্ট ইতিহাসেই আগে ছিল মাত্র দুইবার। প্রথমবার ছিল ২০০২ সালে। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ৫ জনই ছিলেন বাঁহাতি। সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে শ্রীলঙ্কার ইনিংস শুরু করেছিলেন মাইকেল ভ্যানডর্ট ও জিহান মুবারক। তিনে নেমেছিলেন নাভিদ নওয়াজ। চারে হাশান তিলকরত্নে। অধিনায়ক সনাৎ জয়াসুরিয়া খেলেছিলেন পাঁচে।

পরেরবারও হয়েছিল শ্রীলঙ্কায়, তবে এবার শ্রীলঙ্কা ছিল প্রতিপক্ষ। ২০১০ সালে পাল্লেকেলে টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শুরু করেছিলেন ক্রিস গেইল ও ডেভন স্মিথ। তিনে খেলেছিলেন ড্যারেন ব্রাভো, চারে শিবনারায়ন চন্দরপল। আর পাঁচে খেলেছিলেন ব্রেন্ডন ন্যাশ।

এছাড়াও আরও একটি মজার বিষয়, আজকের একাদশের সাতজনই বাঁহাতি। যে পাঁচ জন ব্যাটসম্যান আউট হয়েছেন এরা বাদেও রয়েছেন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

এমএএন/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।