শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৩ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

সিরিজ জয়ের সঙ্গে স্বাগতিক শ্রীলঙ্কাকে হোয়াইটওয়েশের লজ্জা দিল ভারত। ভুবনেশ্বের কুমারের ক্যারিয়ার সেরা বোলিং আর বিরাট কোহলির টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ভর করে শেষ ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নেয় টিম ইন্ডিয়া।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে ২৩৮ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। অধিনায়ক থারাঙ্গা ৪৮ রান করে আউট হলেও থিরিমান্নে আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ মিলে বড় পূঁজি পাইয়ে দেয়ারই সম্ভাবনা জাগিয়েছিলেন। কিন্তু দুজনেই হাফ সেঞ্চুরি করে আউট হলে আর বড় স্কোর গড়া হয়নি। থিরিমান্নে ৬৭ আর ম্যাথিউজ করেন ৫৫।

২৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কোহলির সেঞ্চুরি আর কেদার যাদবের ৬৩ রানের উপর ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যান। ওয়ানডে ক্যারিয়ারের ৩০তম সেঞ্চুরি করা কোহলির সামনে এখন কেবল শচীন টেন্ডুলকার।

এদিকে ৫-০ তে সিরিজ হারায় শ্রীলঙ্কার সরাসরি বিশ্বকাপে খেলাও শঙ্কায় পড়ে গেল। ওয়েস্ট ইন্ডিজ যদি ইংল্যান্ডকে সিরিজ হারিয়ে দেয় তবে বিপাকেই পড়তে হবে লঙ্কানদের।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।