বিকেলে ঢাকা ছাড়বেন বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৯ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৭

ঐতিহাসিক ঢাকা টেস্টে শেষ হাসি হেসেছে বাংলাদেশ। যদিও পথটা সহজ ছিল না। তবুও স্পিনারদের দাপটে ১১ বছর আগে ফতুল্লায় একেবারে জয়ের কাছাকাছি থেকেও হেরে যাওয়ার প্রতিশোধ নিয়েছে টাইগাররা। মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ২০ রানের ঐতিহাসিক জয় পায়।

এই জয়ের রেশ নিয়েই আজ (শুক্রবার) বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একই ফ্লাইটে তাদের সঙ্গে ঢাকা ছাড়বে অস্ট্রেলিয়া ক্রিকেট দলও। বিষয় জাগো নিউজকে বিসবিবির একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে বন্দর নগরী চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ সেপ্টেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট। দ্বিতীয় টেস্টের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসবি) । প্রথম টেস্টের দলটিকেই অপরিবর্তিত রেখেছেন। চট্টগ্রাম টেস্টের প্রস্তুতি হিসেবে ঈদের দিন দুপুর ২ টায় অনুশীলন করার কথা রয়েছে স্মিথ বাহিনীর।

এদিকে বাংলাদেশ দলের ক্রিকেটারদের পরিবার-পরিজন ছাড়া ঈদ করতে হলেও অন্যদের চেয়ে একটু ব্যতিক্রম থাকবেন তামিম ইকবাল। কারণ, চট্টগ্রাম হচ্ছে তার নিজের শহর। যে হোটেলে ক্রিকেটাররা অবস্থান করবেন সেই র্যাঈডিসন ব্লু থেকে তামিমের নিজের বাড়িও খুব বেশি দুরে নয়। আশকার দিঘির পাড় এলাকায়।

এ কারণে, সতীর্থদের খানিকটা পারিবারিক পরিবেশ দিতে, ঈদের আনন্দ ভাগাভাগি করে দিতে ঈদের দিন সাকিব-মুশফিকদের জন্য বিশেষ আপ্যায়নের ব্যবস্থা করছেন তামিম ইকবাল। এই আয়োজনে তামিমের সঙ্গে থাকছেন তার চাচা, জাতীয় দলের সাবেক অধিনায়ক, বিসিবি পরিচালক আকরাম খানও।

এমএএন/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।