কোহলি-রোহিতের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার টার্গেট ৩৭৬

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৩ পিএম, ৩১ আগস্ট ২০১৭

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮২* রানে অপরাজিত ছিলেন বিরাট কোহলি। মাঝের দুটি ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি। করেন যথাক্রমে ৪ ও ৩ রান। চতুর্থ ওয়ানডেতে তা পুষিয়ে দিয়েছেন। খেলেছেন ১৩১ রানের অনবদ্য এক ইনিংস। তার ৯৬ রানের ইনিংসটি সাজানো ১৭টি চার ও দুটি ছক্কায়।

রোহিত শর্মা আগের ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। অপরাজিত ছিলেন ১২৪ রানে। চতুর্থ ওয়ানডেতে ভারতীয় ওপেনার আরেকটি সেঞ্চুরি পেয়ে গেলেন। এবার তিনি থেমেছেন ১০৪ রানে। তার ৮৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংসটি সমৃদ্ধ ১১টি চার ও ৩টি ছক্কায়।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ভারত। কোহলি-রোহিতের জোড়া সেঞ্চুরিতে সংগ্রহ করেছে ৫ উইকেটে ৩৭৫ রান। জয়ের জন্য লঙ্কানদের ৩৭৬ রানের টার্গেট দিল বিরাট কোহলির দল। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে লঙ্কানরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিদের সংগ্রহ ৩ উইকেটে ৪০ রান।

এদিকে ভারতের বড় পুঁজিতে অবদান রেখেছেন মানীশ পান্ডে ও মহেন্দ্র সিং ধোনি। ৪২ বলে চারটি চারের সাহায্যে ৫০ রানে অপরাজিত থাকেন মানীশ। হার মানেননি ধোনিও। ভারতের সাবেক অধিনায়ক ৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় খেলেছেন ৪৯ রানের ইনিংস। ১৯ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে।

লঙ্কানদের পক্ষে সেরা বোলিংটা করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ৬ ওভারে ২৪ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট লাভ করেছেন লাসিথ মালিঙ্গা, বিশ্ব ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়া।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।