বাংলাদেশকেই কৃতিত্ব দিলেন স্মিথ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ৩০ আগস্ট ২০১৭

ওয়ার্নার-স্মিথের জুটির উপর ভর করে জয়ের আশা দেখছিল অস্ট্রেলিয়া। তবে সাকিব-তাইজুলের দুর্দান্ত বোলিংয়ে প্রথমবারের মত অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ রানের জয় তুলে নেয় টাইগাররা। আর এ জয়ে বাংলাদেশকে পুরো কৃতিত্ব দিয়েছে অসি অধিনায়ক স্মিথ।

ম্যাচ শেষে স্মিথ বলেন, ‘সত্যিই অসাধারণ একটি ম্যাচ ছিল। প্রথম ইনিংসে বাংলাদেশ দুর্দান্ত খেলেছে। সাকিব-তামিমের জুটির পর আমরা ঘুরে দাঁড়িয়েছিলাম। তবে প্রথম ইনিংসে আমাদের ব্যাটিং ভালো ছিল না। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করা কঠিন। আর এটা এমন একটা উইকেট যেখানে আগে থেকে কিছু বলা যায় না। এর মধ্যেই ওয়ার্নার দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি করেছে। আমরা প্রথম ইনিংসে আমাদের গেম প্লান অনুযায়ী খেলতে পারিনি। তবে আমি কোন অজুহাত দিচ্ছি না। বাংলাদেশ ভালো খেলেই জিতেছে। এখন আমাদের নজর পরের ম্যাচ চট্টগ্রামের দিকে।’

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে সাকিব-তামিমের দুই অর্ধশতকে ভর করে ২৬০ রানের ইনিংস সাজায় বাংলাদেশ। কিন্তু টাইগার স্পিনারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এবং সাকিবের অসাধারণ রেকর্ডের সামনে দাঁড়াতেই যেন পারেনি অসিরা। ২১৭ রানেই অলআউট হয় অস্ট্রেলিয়া।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২২১ রানে থামে বাংলাদেশ। তবে এই ইনিংসেও অসাধারণ ব্যাট করেন তামিম ইকবাল। তুলে নেন নিজের দ্বিতীয় অর্ধশতক। আর অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ২৬৫। তবে সাকিব-তাইজুল-মিরাজদের দুর্দান্ত বোলিংয়ে ২৪৪ রানেই থামে অসিদের ইনিংস। বাংলাদেশ জয় পায় ২০ রান।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।