ক্লোজিং পজিশনে সামর্থ্য বাড়ানোর চেষ্টা বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ এএম, ৩০ আগস্ট ২০১৭

বাংলাদেশ দল যদি ঢাকা টেস্টে হারে তবে হয়তো সবচেয়ে দোষ দেয়া হবে সৌম্য সরকার আর ইমরুল কায়েসের ক্যাচ মিসকে। গতকাল ম্যাচ শেষ সংবাদ সম্মেলনেও এ নিয়ে বেশ কয়েকবার কথা ওঠে। তামিম অবশ্য ক্লোজ ফিল্ডারদের পক্ষ নিয়েই কথা বলেন।

তামিম মনে করেন কোন ফিল্ডারই ইচ্ছে করে ক্যাচ ছাড়েন না। আর বাংলাদেশ ক্লোজিং ফিল্ডারদের ব্যাপারে খুব সতর্ক। আর দলের সেরাদেরকেই এই জায়গাগুলোতে দাঁড়া করানো হয়।

বাংলাদেশ দল যে আসলেই ক্লোজিং ফিল্ডিং এর ব্যাপারে সচেতন তার প্রমাণ পাওয়া গেল ম্যাচের আগেই। বাংলাদেশের ড্রেসিং রুমের সামনেই দেখা গেল কোচ হাথুরুসিংহে আর ট্রেনার মারিও কঠোর অনুশীলন করাচ্ছেন স্লিপ পজিশনে ফিল্ডিং করা সৌম্য সরকার ও উইকেট রক্ষক মুশফিকুর রহীমকে। যেম কোচ আজ এদের উপরই মূল ভরসাটা করতে চাচ্ছেন।

দুই ইনিংস মিলিয়ে বেশ কিছু ক্যাচ ড্রপ করেছেন সৌম্য সরকার। আর দ্বিতীয় ইনিংসে শর্টে দাঁড়িয়ে গতকাল শেষ বিকেলে ইমরুল ছেড়েছে স্মিথের ক্যাচ। গতকাল সৌম্য-ইমরুলের ক্যাচ দু'টি মিস না হলে আজ দিনটা অন্যরকম হতে পারতো বাংলাদেশের জন্য।

এমএএন/এমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।