স্পিনারদের রুখতে সকালে অজিদের বিশেষ অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ এএম, ৩০ আগস্ট ২০১৭

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৫৬ রান আর বাংলাদেশের দরকার ৮ উইকেট। হাতে আছে আরও দুই দিন। তবে বৃষ্টি বাঁধা না দিলে বুধবার চতুর্থ দিনই ভাগ্য নির্ধারিত হবে মিরপুর টেস্টের।

এদিকে অস্ট্রেলিয়া ব্যাটসম্যানরা জানেন আজ তাদের জিততে হলে সামলাতে হবে বাংলাদেশের স্পিনারদের। যাদের বিদ্ধ্বংসী বোলিংয়ে প্রথম ইনিংসে বিধ্বস্ত হয় অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপ।

এবার আর প্রথম ইনিংসের মত বিধ্বস্ত হতে চায় না অস্ট্রেলিয়া। তার প্রমাণ পাওয়া গেল সকাল সকাল বিসিবি একাডেমি মাঠের সামনে গিয়ে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যনরা সাকিব-মিরাজ-তাইজুলকে সামলাতে বিশেষ ব্যাটিং অনুশীলন করছে। পায়ে প্যাড না পরেই নেটে স্পিনারদের মোকাবেলা করছে অজি ব্যাটসম্যানরা।

প্যাড ছাড়া এভাবে ব্যাটিং করার ফলে পায়ের চেয়ে বেশি ব্যাট ব্যবহার করতে হয়ে। ফলে মাঠেও এই অভ্যাসটা কাজে লাগে। আর এতে স্পিন মোকাবেলা করতে সুবিধা হয়।

অজিদের সকাল বেলার মনোযোগী অনুশীলন দেখেই বোঝা গেছে তারা বাংলাদেশের স্পিনারদের কতটা সিরিয়াসলি নিয়েছে। আর বাংলাদেশি স্পিনারদের মোকাবেলা করেই তারা ঢাকা টেস্ট নিজেদের করতে দৃঢ় প্রতিজ্ঞ।

এমএএন/এমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।