ধাওয়ান-কোহলির ব্যাটে ভারতের বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৬ এএম, ২১ আগস্ট ২০১৭

আগামী বিশ্বকাপে সরাসরি খেলতে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে অন্তত দুটি ম্যাচে জিততে হবে শ্রীলঙ্কাকে। তবে সেই লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হল না স্বাগতিকদের। প্রথম ম্যাচেই ভারতের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে উপুল থারাঙ্গার দল।

ডাম্বুলার রনগিরি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ ছিল লঙ্কানদের। নিরোশান ডিকভেলা এবং দানুশকা গুনাথিলাকা মিলে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৭৪ রান। ৩৫ রান করে আউট হয়ে যান গুনাথিলাকা। এরপর কুশল মেন্ডিস এসে জুটি বাধেন ডিকভেলার সঙ্গে।

কিন্তু দলীয় ১৩৯ রানের মাথায় ব্যক্তিগত ৬৪ রানে ফিরে যান নিরোশান ডিকভেলা। ইনিংসের পতনটা শুরু হয় তখনই। ডিকভেলার পর পরই ৩৬ রান করে আউট হয়ে যান কুশল মেন্ডিস। অধিনায়ক উপুল থারাঙ্গা করেন ১৩ রান।

এরপর মিডল অর্ডারে এক পাশে দাঁড়িয়ে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বাকিরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। ৩৬ রান করে অপরাজিত থেকে যান ম্যাথিউজ। শেষ পর্যন্ত ২১৬ রানেই অলআউট শ্রীলঙ্কা।

ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন জাস্প্রিত বুমরাহ, কেদার যাদব এবং ইয়ুযবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ২৩ রানেই ফিরে যান রোহিত শর্মা। তবে দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও কোহলির ব্যাটে বরং ম্যাচটিকে একপেশে বানিয়ে জিতে যায় ভারত। লঙ্কান বোলারদের উপর চড়াও হয়ে মাত্র ৯০ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন ধাওয়ান। আর ৭০ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন কোহলি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।