জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০১ এএম, ১৮ আগস্ট ২০১৭

প্রথমবারের মত দিবা রাত্রির টেস্ট খেলতে নামা ইংল্যান্ড বর্তমান ও সাবেক অধিনায়কের সেঞ্চুরির উপর ভর করে রানের পাহাড় গড়ছে। প্রথম দিন শেষে স্বাগতিকদের স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ৩৪৮ রান। কুক ১৫৩ ও ডাভিড মালান ২৮ রানে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে প্রথম দিন-রাতের টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৩৯ রানেই বিদায় নেন মার্ক স্টোনম্যান (৮) ও টম ওয়েস্টলি (৮)। তবে তৃতীয় উইকেটে ২৪৮ রানের দারুণ এক জুটিতে স্বাগতিকদের দৃঢ় ভিতের ওপর দাড় করিয়েছেন কুক, রুট। এজবাস্টনে তৃতীয় উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটি। দিন-রাতের টেস্টে যে কোনো উইকেটে এটিই সর্বোচ্চ।

আর দুইজনেই তুলে নেন সেঞ্চুরি। আউট হওয়ার আগে রুটের ব্যাট থেকে আসে ১৩৬ রান। আর এ ইনিংস দিয়ে টানা ১১ টেস্টে অন্তত এক ইনিংসে পেয়েছেন পঞ্চাশ বা তার বেশি করে দাঁড়িয়েছেন ভিভ রিচার্ডস, গৌতম গম্ভীর, বীরেন্দর শেবাগ ও মুমিনুল হকের পাশে। তার সামনে আছেন ১২ ম্যাচে এই কৃতিত্ব দেখানো দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

এমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।