ভারতের কাছে শ্রীলঙ্কার লজ্জাজনক হোয়াইটওয়াশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ১৪ আগস্ট ২০১৭

দুই ইনিংস মিলিয়ে ভারতের ৪৮৭ রানই পার হতে পারলো না শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ১৩৫ রানে অলআউট হওয়ার পর স্বাগতিকদের ফলো অন করার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৩৫২ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাট করতে নামে লঙ্কানরা এবং আবারও যথারীতি ব্যাটিং বিপর্যয়। ভারতীয় পেস এবং স্পিনের সম্মিলিত আক্রমণের মুখে দ্বিতীয় ইনিংসে ১৮১ রানেই অলআউট লঙ্কানরা।

ফলে পাল্লেকেলে টেস্টের দুই দিন বাকি থাকতেই এক ইনিংস ও ১৭১ রানের বিশাল ব্যবধানে ভারতের কাছে হেরে গেলো শ্রীলঙ্কা। শুধু তাই নয়, ৩ ম্যাচের টেস্ট সিরিজের দুটিতে ইনিংস পরাজয়সহ লজ্জাজনকভাবে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।গলে অনুষ্ঠিত প্রথম টেস্টে শ্রীলঙ্কার পরাজয় ইনিংস ব্যবধানে না হলেও ব্যবধানটা ছিল বিশাল, ৩০৪ রানের। কলম্বোয় অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কা হেরেছে এক ইনিংস ও ৫৩ রানের ব্যবধানে। শেষ টেস্টে এসে লঙ্কানদের পরাজয় তো ইনিংস ও ১৭১ রানের বড় ব্যবধানে।

এই প্রথম ভারতীয় দল ঘরের বাইরে তিন টেস্ট কিংবা এর বেশি সংখ্যক ম্যাচের সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করতে পারলো।

তৃতীয় দিন সকালে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল ১ উইকেটে ১৯ রান নিয়ে। দিমুথ করুনারত্নে এবং পুষ্পকুমারা ছিলেন উইকেটে। তৃতীয় দিন সকাল থেকেই ভারতীয় বোলিংয়ের তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। পুষ্পকুমারা, কুশল মেন্ডিসরা ফিরে যান দ্রুত।

jagonews24

এরপর দিনেশ চান্ডিমাল আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ চেষ্টা করেছিলন একটু প্রতিরোধ গড়ার; কিন্তু কুলদীপ যাদব আর রবিচন্দ্রন অশ্বিনের বলে তাদের জুটি বেশিক্ষণ টিকতে পারলো না। ৩৬ রান করেন দিনেশ চান্ডিমাল, ৩৫ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। সর্বোচ্চ ৪১ রান করেন নিরোশান ডিকভেলা।

মাত্র ৭৪.৩ ওভার বল খেলেই ১৮১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ভারতের হয়ে ৪ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ৩টি নেন পেসার মোহাম্মদ শামি। ২ উইকেট নেন উমেষ যাদব এবং ১টি নেন কুলদীপ যাদব।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।