সাকিবকে হটিয়ে শীর্ষে জাদেজা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৬ এএম, ০৮ আগস্ট ২০১৭

আগে থেকেই ছিলেন টেস্ট বোলারদের শীর্ষে। এবার তার নামের সঙ্গে যুক্ত হল টেস্টের শীর্ষ অলরাউন্ডারের তকমাটাও। অনেক দিন ধরেই শীর্ষে থাকা টাইগার তারকা সাকিবকে হটিয়ে টেস্টের শীর্ষ অলরাউন্ডার জায়গা নিজের করে নিয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। আজ (মঙ্গলবার) নতুন র‌্যাংঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

shakib

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ এরই মধ্যে ২-০তে সিরিজ জিতে নিয়েছে ভারত। আর এ সফরে ব্যাট ও বল হাতে দুর্দান্ত সময় কাটছে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। দুই ম্যাচে দুই ইনিংসে ব্যাট করেন ১৫ ও অপরাজিত ৭০ রান। আর বল হাতে নিয়েছেন ১৩ উইকেট। আর তার এই দুর্দান্ত পারফরমেন্সই তাকে পৌঁছে দিয়েছে অলরাউন্ডারদের তালিকার শীর্ষে।

তবে সাকিবের সামনে সুযোগ থাকছে আবারও হারানো জায়গা ফেরত পাওয়ার। বর্তমানে শীর্ষে থাকা জাদেজার রেটিং পয়েন্ট ৪৩৮। আর দুইয়ে নেমে যাওয়া সাকিবের ৪৩১। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের সেরাটা দিতে পারলেই আবার শীর্ষে ওঠার সুযোগ থাকছে সাকিবের।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।