২০১৯ বিশ্বকাপেই নজর হাথুরুসিংহের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ০২ আগস্ট ২০১৭

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রধান লক্ষ্য ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ। এমনকি তার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের আসন্ন সিরিজও নিয়ে তেমন একটা মাথা ঘামাচ্ছেন না বাংলাদেশের এই লঙ্কান কোচ।

আজ দুপুরে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে বসে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আগামী বিশ্বকাপে তার এই লক্ষ্যের কথা জানান হাথুরু।

এ সময় তিনি বলেন, ‘আমার মেয়াদ শেষ হবে ২০১৯ সালের বিশ্বকাপের পর। এ কারণে আমার তাই প্রধান লক্ষ্য এখন ১৯ সালের বিশ্বকাপই। সে উদ্দেশ্যেই আমি দলের তরুণ খেলোয়াড়দের নিয়ে কাজ করছি।’

বাংলাদেশ দলের স্পিন কোচ হয়ে আসতে পারেন অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। তার সম্পর্কে জাতীয় দলের প্রধান কোচ বলেন, ‘আগামী তিন মাস তার কার্যক্রম দেখেই সিদ্ধান্ত নেয়া হবে তাকে দীর্ঘমেয়াদে নেয়া ঠিক হবে কি না। খেলোয়াড়রা যদি লাভবান হয় তবেই ম্যাকগিল আরও সময় নিয়ে কাজ করবেন।’

এ সময় কোচ ক্রিকেটারদের ব্যাটিং ও বোলিং এর নানান ট্যাকনিকাল বিষয় নিয়ে তাদের সাথে কাজ করার ব্যাপারেও কথা বলেন। তিনি বলেন, ‘ক্রিকটোররা প্রতিদিন নতুন কিছু না কিছু শিখছে।’

উল্লেখ্য, ২০১৪ সালের মে মাস থেকে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার সঙ্গে প্রথম মেয়াদে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। এরপর বিসিবি আবার তার সঙ্গে চুক্তি বাড়িয়ে নিয়েছে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত।

এদিকে প্রাথমিকভাবে তিন সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প শেষে এখন পুরোদস্তুর ক্রিকেট প্র্যাকটিস চলছে টাইগার ক্রিকেটারদের। আজও শেরে বাংলার ইনডোরে হাথুরুর তত্ত্বাবধানে বোলিং মেশিন দিয়ে এবং খোলা আকাশের নিচে নেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন ক্রিকেটাররা।

এমএএন/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।