বাদ যাচ্ছেন শিপন, নতুন নির্বাচক সেজান!

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০১ আগস্ট ২০১৭

গত ৩০ জুলাই বোর্ড পরিচালক পর্ষদেও জরুরী সভায় জাতীয় দলের নির্বাচকদের বিষয়ে একটা অন্যরকম সিদ্ধান্ত নেয়া হয়েছে। খালি চোখে মনে হয়েছে, নির্বাচকদের মেয়াদ এক বছর বাড়ানো হলো।

হ্যাঁ সেটা বেড়েছে। তবে সবার নয়। তিন সদস্যের নির্বাচক কমিটির দু’জন সদস্যর মেয়াদ আরও এক বছর বাড়ানো হলেও একজনের মেয়াদ বাড়েনি। বরং তার বদলে জুনিয়র নির্বাচক কমিটির একজনের অন্তর্ভূক্তির সিদ্ধান্ত হয়েছে।

তার মানে তিন সদস্যর নির্বাচক কমিটি থেকে একজন বাদ পড়বেন। আর তার বদলে আরেক সদস্য নতুন করে নির্বাচক কমিটিতে ঢুকবেন।

এখন প্রশ্ন হচ্ছে কে বাদ যাবেন? আর তার বদলে কে আসবেন? গত পরশু বোর্ড সভা শেষে সাংবাদিকদের সামনে ব্রিফিং করতে গিয়ে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন বিষয়টি পরিষ্কার করলে হয়ত এ প্রশ্নের উদ্রেক ঘটতো না।

কিন্তু তিনি বিষয়টি সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দেননি। শুধু বলেছেন, নির্বাচক কমিটির দু’জন সদস্যের মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। আর একজনকে পাল্টে জুনিয়র সিলেকশন কমিটির একজনকে প্রমোশন দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

সেই আলোকে ভাবা হচ্ছে, বর্তমান নির্বাচক কমিটির কনিষ্ট সদস্য সাজ্জাদ আহমেদ শিপন সম্ভবত বাদ পড়তে যাচ্ছেন। তাকে হয়ত আবার জুনিয়র সিলেকশন কমিটিতে ফিরিয়ে নেয়া হবে। আর জুুনিয়র নির্বাচক কমিটি থেকে একজনকে ওপরে নিয়ে আসা হবে।

প্রসঙ্গতঃ বর্তমানে জুনিয়র সিলেকশন কমিটিতে আছেন জাতীয় দলের তিন সাবেক ক্রিকেটার এহসানুল হক সেজান, হাসিবুল হোসেন শান্ত এবং হান্নান সরকার।

এই তিন জনের মধ্য থেকে একজন প্রমোশন পাবেন। তিনি কে? ক্রিকেট পাড়ায় নতুন নির্বাচক হিসেবে একটি নামই বেশি উচ্চারিত হচ্ছে। তিনি এহসানুল হক সেজান।

শুধু নাম উচ্চারিত হওয়াই নয়। ভেতরের খবর, তাকেই জাতীয় দলের তিন নম্বর নির্বাচক হিসেবে বেছে নিতে যাচ্ছে বোর্ড। বিসিবির উচ্চ পর্যায়ের এক নির্ভরযোগ্য সূত্র জাগো নিউজকে জানিয়েছেন, ‘খুব শিগগিরই এহসানুল হক সেজানের নাম প্রকাশ করা হবে।’

প্রসঙ্গতঃ ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলা এ টপঅর্ডার ব্যাটসম্যান কাম স্লো মিডিয়াম বোলার গত কয়েক বছর ধরেই জুনিয়র সিলেকশন কমিটির অন্যতম সদস্য হিসেবে কাজ করছেন।

বিভিন্ন বয়স ভিত্তিক জাতীয় দল অনূর্ধ-১৯, ১৭ ও ১৫ দলটা মূলতঃ তার নেতৃত্বেই গঠিত হচ্ছে। ধারণা করা হচ্ছে, জুনিয়র সিলেক্টর হিসেবে ভাল পারফরম করার পুরস্কার হিসেবেই সেজানকে সিনিয়র নির্বাচক কমিটির সদস্য হিসেবে বেছে নেয়ার চিন্তা ভাবনা চলছে।

অতি নাটকীয় কিছু না ঘটলে, এহসানুল হক সেজানই হতে যাচ্ছেন জাতীয় দলের নতুন নির্বাচক।

এআরবি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।