সেরা বাঙালির পুরস্কার নিলেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ এএম, ৩০ জুলাই ২০১৭

'আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭' এর পুরস্কার গ্রহণ করলেন মাশরাফি। শনিবার রাতে কলকাতায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে টাইগার এই অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন ভারতীয় নারী ক্রিকেটার ও মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারি ঝুলন গোস্বামী।

মাশরাফির হাতে পদক তুলে দেওয়ার আগে তার ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। যেখানে মাশরাফিকে সৌরভ গাঙ্গুলির পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল বাঙালি হিসেবে উল্লেখ করা হয়।

গত দুই বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। টাইগারদের উন্নতি চোখে পড়ার মতোই। নিজেদের গড়ে তুলেছে ‘টিম বাংলাদেশ’ হিসেবে। আর সেটা সম্ভব হয়েছে মাশরাফি বিন মর্তুজা নামক জিয়নকাঠির ছোঁয়ায়! তার নেতৃত্বে ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ।

এবার তারই অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললেন টাইগাররা। আইসিসির বৈশ্বিক আসরে প্রথমবারের মতো সেমিতে খেলার কৃতিত্ব দেখাল বাংলাদেশ। তারই স্বীকৃতি পেলেন নড়াইল এক্সপ্রেস। ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’- এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন তিনি।

প্রসঙ্গত, এর আগে বাংলাদেশের দুজন কীর্তিমান ক্রিকেটার ‘আনন্দবাজার সেরা বাঙালি’- এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। তারা হলেন- হাবিবুল বাশার ও সাকিব আল হাসান। হাবিবুল বাশারের হাতে এ পুরস্কার উঠেছিল ২০০৯ সালে। আর সাকিব জিতেছিলেন ২০১২ সালে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।