ধাওয়ানের সেঞ্চুরিতে এগোচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ এএম, ২৬ জুলাই ২০১৭

দুর্দান্ত ফর্মে আছেন শিখর ধাওয়ান। তার প্রমাণ রাখলেন গল টেস্টেও। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। শুরুতে খেই হারিয়ে ফেলা ভারতকে টেনে তোলেন ধাওয়ান। তার ব্যাটিংয়ে ভর করে বড় সংগ্রহের পথে এগোচ্ছে ভারত।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৭৪ রান। টস জিতে ব্যাট করতে নামা ভারত ভালো অবস্থানেই আছে।

এদিকে ব্যাট করতে নেমে ভারতের সূচনাটা ভালো ছিল না। দলীয় ২৭ রানের মাথায় অরবিন্দ মুকুন্দকে হারিয়ে ফেলে ভারত। ব্যক্তিগত ১২ রানেই থামেন তরুণ এই ওপেনার। নুয়ান প্রদীপের বলে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুকুন্দ।

দ্বিতীয় উইকেটে চেতশ্বর পুজারাকে নিয়ে জুটি বাঁধেন ধাওয়ান। এখন পর্যন্ত ১৪৮* রানের জুটি গড়েছেন দুজন। শিখর ধাওয়ান ১১৯ বলে ১৭টি চারে ১১১ রানে ব্যাট করছেন। আর পুজারা ব্যাট করছেন ৪৯ রান নিয়ে।

প্রসঙ্গত, ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় ধাওয়ানের। ২৩টি টেস্ট ম্যাচ (গল টেস্ট বাদে) খেলেছেন তিনি। ৩৮.৫২ গড়ে করেছেন ১৪৬৪ রান। হাফ সেঞ্চুরি ৩টি, আর সেঞ্চুরি ৪টি। গল টেস্টের সেঞ্চুরিসহ তার শতকের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫টি।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।