বিপিএলে এবার আইকন হয়ে খেলতে চাননি মাশরাফি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২০ পিএম, ২৩ জুলাই ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনবারের শিরোপাজয়ী অধিনায়ক তিনি। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দু’বার ট্রফি জিতেছেন। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে জিতেছেন একবার।

বিপিএলে গত মৌসুমটা অবশ্য ভালো কাটেনি মাশরাফি বিন মর্তুজার। গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল তার নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার তাকে রাখেনি কুমিল্লা। তাই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ককে পাড়ি জমাতে হয়েছে নতুন ঠিকানায়।

মাশরাফির নতুন ঠিকানা রংপুর রাইডার্স। আগেই ঘরোয়াভাবে মাশরাফির সঙ্গে চুক্তিও সম্পন্ন করে নিয়েছিল দলটি। আজ (রোববার) আনুষ্ঠানিকভাবেই মাশরাফির সঙ্গে সেই চুক্তি সম্পন্ন করল রংপুর রাইডার্স কর্তৃপক্ষ।

বসুন্ধরার ইস্টওয়েস্ট মিডিয়া কনফারেন্স হলে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মাশরাফি জানালেন, বিপিএলে এবার আইকন হয়ে খেলতে চাননি। কারণটা কী? নিজের যুক্তিগুলো তুলে ধরলেন সেখানে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। বাংলাদেশ জাতীয় দলের স্বার্থেই তরুণ কোনো ক্রিকেটারকে আইকন হিসেবে দেখতে চেয়েছিলেন।

তাইতো মাশরাফির মুখে এমন কথা, ‘আমি এবার আইকন হয়ে খেলতে চাইনি। কারণ নতুন একজনকে সুযোগ দিতে চেয়েছিলাম। যেহেতু আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি, তাই আমার বদলে নতুন একজনকে প্রমোট করতে চেয়েছিলাম। বাকিটা বিসিবির সিদ্ধান্ত।’

রংপুরে কেন মাশরাফি? দলটি বেছে নেয়ার ক্ষেত্রে তাদের পরিকল্পনাগুলো ভালোভাবে পরখ করে নিয়েছেন টাইগার দলপতি। বলেন, ‘ইশতিয়াক সাদেকের সঙ্গে কথা বলে ভালো লেগেছে। তাদের কোচিং স্টাফ অসাধারণ। আমাকে যে পরিকল্পনার কথা বলা হয়েছে, সেটা দারুণ। এজন্যই রংপুরে খেলতে রাজি হয়েছি।’

রংপুরের ক্রিকেটার সংগ্রহ নিয়ে খুশি মাশরাফি, ‘এই ফরম্যাটের খেলায় দেখা যায় সাত নম্বরে কোনো একজন ব্যাটসম্যান ম্যাচের মোড় ঘুরিয়ে দিচ্ছে। কখনও কোনো বোলার ম্যাচ জেতাতে পারে। এ ধরনের অনেকেই আছে রংপুরে। থিসারা পেরেরা ছয় নম্বরে সেই কাজটা ভালোভাবেই করতে পারে। রবি বোপারাও এই ফরম্যাটে দারুণ।’

প্রসঙ্গত, মাশরাফির চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রংপুরের পক্ষে উপস্থিত ছিলেন দলটির মালিক, সোহানা স্পোর্টসের এমডি সাফওয়ান সোবহান, রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।